রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে খোয়াই নদীর পানি বিপদসীমার ওপরে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২ জুলাই, ২০২১

চুনারঘাট প্রতিনিধি :হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। চুনারুঘাটের বাল্লা পয়েন্টে বৃহস্পতিবার বিকালে পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

পানি উন্নয়ন বোর্ড জানায়, বুধবার ভোররাত থেকে ভারী বর্ষণের কারণে খোয়াইয়ের পানি বাড়তে থাকে। বৃহস্পতিবার রাতে বাল্লা পয়েন্টে নদীর পানি বিপৎসীমার উপরে উঠে যায়।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শাহনেওয়াজ তালুকদার জানান, ভারী বর্ষণের কারণে নদীর পানি বাড়ছে। বাল্লা পয়েন্টে পানি বিপৎসীমার উপরে থাকলেও শহরের সবগুলো পয়েন্টেই পানি বিপৎসীমার নিচে রয়েছে।

তিনি বলেন, ‘রাতে যদি বৃষ্টিপাত হয় তাহলে পানি আরও বাড়বে। তখন শহরের বিভিন্ন অংশে পানি বিপদসীমার উপরে চলে যেতে পারে। তবে নদীর বাঁধ শক্তিশালী হওয়ায় আতংকের কারণ নেই। এরপরও আমরা সতর্ক রয়েছি।’রাতে বৃষ্টি হলে বাল্লা পয়েন্টে বেশ কিছু গ্রাম তলিয়ে যেতে পারে বলে জানান তিনি।

নদীর উৎপত্তিস্থল ভারতের ত্রিপুরা থেকে পানি আসছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘সেই বিষয়টি এখনও আমরা নিশ্চিত হতে পারিনি।’

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া কর্মকর্তা সাঈদ আহমেদ চৌধুরী জানান, বুধবার ভোর থেকে হবিগঞ্জসহ সিলেট অঞ্চলের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত শুরু হয়েছে। আগামী তিনদিন এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে সিলেট বিভাগের অন্যসব জেলার থেকে হবিগঞ্জে বৃষ্টি অনেক কম হবে।

তিনি বলেন, ‘আজ ২ জুলাই পর্যন্ত হবিগঞ্জে কিছুটা ভারী বর্ষণ হতে পারে। কিন্তু এরপরই আবার বৃষ্টি কমে যাবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!