সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সুতাং নদীর উপর বিকল্প সেতু” একটু পিচলে পড়লেই পানিতে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৩ জুলাই, ২০২১

সৈয়দ হাবিবুর রহমান ডিউক, শায়েস্তাগঞ্জ : চলছে বর্ষার মৌসুম। টানা বৃষ্টিতে পানিতে টইটম্বুর সুতাং নদী। ব্রিটিশ আমলে নির্মিত সুতাং নদীর ব্রীজটি ভেঙে দিয়ে নতুন করে কাজ শুরু হয়েছে।

ইতোমধ্যে পাইলিং এর কাজ চলছে, নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সাময়িকভাবে বন্ধ রয়েছে নতুন ব্রীজের কাজ। মুল ব্রীজের পাশেই লোকজন আসা যাওয়ার জন্য একটি বিকল্প সেতু নির্মাণ করে দেয়া হয়েছে। সেতুর গোড়ায় কিছু বালি ভর্তি সিমেন্ট এর বস্তা দেয়া হয়েছে আর টিনের সেতুর নিচে দেয়া হয়েছে গাছ।

এদিকে নদীতে পানি বাড়তে থাকায় যেকোন সময় এই বিকল্প সেতুটি তলিয়ে যেতে পারে। গত বছর ও বৃষ্টির পানিতে এই সেতুটি তলিয়ে গিয়েছিল। অন্যদিকে, রাস্তায় কাদা আর টিনের সেতুর উপর পিচলে থাকায় প্রতিদিনই টমটম চালক, বাই সাইকেল চালকে হুড়মুড়ি খেয়ে নদীতে পড়ার ঘটনা ও ঘটছে। এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে বাচার জন্য কেউ কেউ নৌকা দিয়ে বাছিরগঞ্জ বাজার থেকে সুতাং বাজারে আসা যাওয়া করছেন। শায়েস্তাগঞ্জ থেকে সুতাং বাজারের ভিতর দিয়ে আসার জন্য এটিই একমাত্র রাস্তা।

এ রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ আসা যাওয়া করে থাকেন। কিন্তু এই নড়বড়ে সেতুর কারণে মানুষ জীবনের ঝুকি নিয়ে চলাফেরা করে আসছেন। সুতাং এলাকার বাসিন্দা ফুল বানু জানান, এই সেতুর পাশেই পুরাতন ব্রীজ ভাংগার রাবিশ ও কংক্রিট রয়েছে, এগুলো রাস্তায় দিলে ও আমরা আসা যাওয়া করতে পারতাম। নদীতে যেহারে পানি বাড়ছে যেকোন সময় মানুষজন সহ স্রোতে তলিয়ে নিতে পারে। তাই আমি এই ব্রীজটি আরো মজবুত করে নির্মাণ করার জন্য অনুরোধ করছি।

এ ব্যাপারে নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মুখলিছ মিয়া জানান, আমি প্রথম থেকেই এত দুর্বল ব্রীজ নির্মাণ করার প্রতিবাদ করে আসছি। আমার ইউনিয়নের হাজার হাজার মানুষ আজ দুর্ভোগে পড়ে আছে। যেহেতু নতুন ব্রীজ নির্মাণ অনেক সময় সাপেক্ষ ব্যাপার, তাই আমি কর্তৃপক্ষকে অনুরোধ করব এলাকার মানুষের সাথে তামাশা না করে মজবুত করে বিকল্প সেতুটি নির্মাণ করে দেয়ার জন্য।

এ. ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী ফারুক আহমেদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিষয়টি আমরা দেখেছি এবং এটিকে কিভাবে সচল রাখা যায় এবং সাধারণ মানুষের উপযোগী করা যায়, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। আশা করছি আমরা আমাদের মতো করে চেষ্টা করব যথাসাধ্য। যাতে জনগণ বিকল্প রাস্তাটিকে যথাযথভাবে ব্যবহার করতে পারেন। এজন্য আমরা বিভিন্ন রকম চিন্তাভাবনা করছি দেখা যাক কি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!