সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মোবাইলে কল দিলেই বিনামূল্যে পাওয়া যাবে অক্সিজেন, ডাঃ কামরুল হাসান তরফদারের সময়োচিত উদ্যোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৪ আগস্ট, ২০২১

রায়হান আহমেদ : মোবাইলে কল দিলেই বিনামূল্যে পাওয়া যাবে অক্সিজেন। হ্যাঁ সত্যিই তাই। করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ও তীব্র শ্বাসকষ্টের রোগীর জন্য অক্সিজেন সরবরাহ করা হবে।

প্রয়োজন মতো চুনারুঘাট উপজেলা সহ হবিগঞ্জের জনসাধারণকে অক্সিজেন দেয়ার মতো মহতি এই উদ্যোগ নিয়েছেন- চুনারুঘাট তথা হবিগঞ্জ জেলার কৃতি সন্তান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডাঃ কামরুল হাসান তরফদার। ০১৮১৮-১৫৮২৭২ অথবা ০১৭১৪-২৯২৯৭৬ নাম্বারে কল দিলে এ সেবা পাওয়া যাবে।

দেশের ভয়াবহ করোনা পরিস্থিতিতে সংক্রমিত রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবায় তিনি ইতোমধ্যে হবিগঞ্জের তফরদার হেয়ারিং সেন্টারে দু’টি অক্সিজেন কনসেনট্রেটর ও ৪টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। তবে পর্যাপ্ত অক্সিজেন সেবা দিতে তিনি আরো অক্সিজেন সিলিন্ডার মজুদ রেখেছেন, যেন মোবাইলে কল দিলেই জনসাধারণ এ সেবা পান।

এছাড়াও তিনি বছরে দু’বার চুনারুঘাট উপজেলার বালিয়াড়ি গ্রামে তাঁর নিজ বাড়িতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ফ্রি ঔষধ বিতরণ করে আসছেন।

এই অক্সিজেন কনসেনট্রেটর এর কাজ হলো- বাতাসে উপস্থিত অক্সিজেন এবং নাইট্রোজেন সংগ্রহ করা এবং ন্যাজাল ক্যানুলা অথবা অক্সিজেন মাস্কের মাধ্যমে রোগীকে বিশুদ্ধ বায়ু সরবরাহ করা। অক্সিজেন কনসেনট্রেটর ৯৫% খাঁটি অক্সিজেন উৎপাদন করতে পারে।

ডাঃ কামরুল হাসান তরফদারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন- “করোনা পরিস্থিতিতে চুনারুঘাট সহ হবিগঞ্জে অক্সিজেন সংকট নিরসনের লক্ষ্যে আমি অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন কনসেনট্রেটর এর ব্যবস্থা করেছি। এটি করতে পেরে খুবই ভালো লাগছে। মোবাইলে কল দিলেই বিনামূল্যে পাওয়া যাবে কাঙ্ক্ষিত এ অক্সিজেন। চিকিৎসা সেবায় পাঁচ লাখ টাক ব্যয় করবো বলে মনস্থ করছি। এছাড়াও গরীব মানুষের জন্য আমি ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে থাকি।”

তিনি আরো বলেন- “আমি আমার বাবার নামে ঢাকায় একটি এতিমখানা পরিচালনা করি। সেখান থেকে প্রতি বছর ৪-৬ জন হাফিজ হন। শিঘ্রই আমি আমার দেশের বাড়ি বালিয়াড়িতে একটি এতিমখানা প্রতিষ্ঠা করবো।”

উবাহাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরী জানান, অধ্যাপক ডাঃ কামরুল হাসান তরফদার আমাদের বালিয়াড়ি গ্রামের গর্ব তথা হবিগঞ্জের গর্ব। তিনি সচারাচরই এলাকার গরীব মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নেন। কল দেয়া মাত্রই অক্সিজেন দেয়ার বিষয়টি খুব ভালো উদ্যোগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!