সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সমাজের প্রতিটি অপরাধের কারণ মাদক : ওসি অজয় চন্দ্র দেব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

সৈয়দ হাবিবুর রহমান ডিউক : মাদক, জুয়া, চুরি ডাকাতদের বিরুদ্ধে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ সবসময়ই কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব।

তিনি বলেন- ‘মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের কোনরকম ছাড় নেই। তবে সন্তানদের এসব অপরাধ থেকে বাঁচানোর জন্য পারিবারিক শিক্ষায় সবাইকে গুরুত্ব দিতে হবে। আপনার সন্তান কি করে, কোথায় যায়, ইন্টারনেটে জুয়ায় আসক্ত হচ্ছে কিনা খোঁজ রাখতে হবে।’

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকালে উপজেলার ব্রাহ্মণডুরা ইউনিয়নের দুর্নীতি দমন কমিটির উদ্যোগে পুরাইকলা বাজারে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওসি অজয় চন্দ্র দেব আরও বলেন- ‘বর্তমান সমাজে যেসব অপরাধ হচ্ছে সেগুলোর মূল হচ্ছে মাদক, কাজেই মাদক থেকে অবশ্যই সকলকে দূরে থাকতে হবে। সচেতন সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। আপনারা যেকোন অন্যায়ের প্রতিবাদ করবেন, আমরা আপনাদেরকে শক্তি দিব, সাহস দিব।’

এসময় সরকারি নির্দেশনার কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি কিশোর-যুবকদের উদ্দেশ্যে বলেন- ‘আপনাদের বৃদ্ধ বাবামাকে ভরণপোষণের জন্য সন্তানদের দ্বায়িত্ব নিতে হবে।’

বিশিষ্ট মুরব্বী হাবিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও মাহবুব হোসেন চৌধুরী দিলুর পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মনডোরা ইউপি চেয়ারম্যান হোসাইন মো. আদিল জজ মিয়া।

তার তার বক্তব্যে বলেন, ১৯৯৬ সাল থেকে বর্তমান হবিগঞ্জের সাংসদ এডভোকেট মো. আবু জাহিরের দিকনির্দেশনায় ও সহযোগিতায় কেশবপুর থেকে পুটিয়ায় ৬টি ওয়ার্ডের ১৪টি গ্রামে দুর্নীতি দমন কমিটি নিয়ে আমরা কাজ করেছি। এখন অবধি এ কমিটি বহাল আছে, আমরা নতুন করে বাকি ওয়ার্ডগুলোতে কমিটি করে দিব।

সম্প্রতি এলাকায় মাদক, জুয়া, চুরি, ছিনতাইসহ নানান অপরাধ অনেক বেড়ে গেছে উল্লেখ করে তিনি বলেন- ‘অতীতের ন্যায় এবারও আমরা এসব অপরাধের বিরুদ্ধে সকলকে সাথে নিয়ে কাজ করব।’ পরে উপস্থিত জনতা বুকে হাত রেখে অপরাধ নির্মূলে সম্মিলিতভাবে কাজ করার জন্য একাত্মতা ঘোষণা করেন।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মুর্শেদ আলম, বিশিষ্ট মুরুব্বি আব্দুল হাই সজল, আশরাফ উদ্দিন চৌধুরী, আব্দুল হামিদ চৌধুরী, রফিকুল ইসলাম বাচ্ছু, টিপু সুলতান, আক্কাছ সরদার, শহীদ মিয়া সরদার, আছকির আহমেদ, সুমন চন্দ্র দেব, নান্টু সুত্রধর, শেখ আবুল কালাম, শাহ মো. কাওসার, মোস্তাফিজুর রহমান চৌধুরী টুটুল, আব্বাছ উদ্দিন প্রমুখ।

পরে সকলের সম্মিলিত সিদ্ধান্তে তিনটি কমিটির আংশিক নাম ঘোষণা করা হয়।

এর মধ্যে দুর্নীতি দমন কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে মো. হাবিবুর রহমান চৌধুরী, কার্যকরী কমিটির সভাপতি হিসেবে হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন চৌধুরী দিলু ও সহ সভাপতি হিসেবে আব্দুল হাই সজল এবং যুব কমিটির সভাপতি হিসেবে রফিকুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান টুটুলের নাম ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে প্রতিটি ওয়ার্ডে তারা পূর্ণাঙ্গ দুর্নীতি দমন কমিটি করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!