শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর নবীগঞ্জে খুলছে ১৮২ টি সরকারি প্রাইমারী স্কুল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

আনোয়ার হোসেন মিঠু, নবীগঞ্জ : করোনা সংক্রমনের কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর রবিবার(১২ সেপ্টেম্বর) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১৮২ টি সরকারি প্রাইমারী স্কুল খুলছে। শিক্ষা প্রতিষ্টান খোলার পূর্বেই গত কয়েক দিন ধরে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শেষ করে পাঠদানের উপযোগী করে তুলা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্টানগুলো।

প্রাইমারী শিক্ষা বিভাগ ও বিভিন্ন সূত্রে জানা যায়, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ১৩ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ১৮২ টি সরকারি প্রাইমারী স্কুল রয়েছে। আর এসব স্কুলের শিক্ষার্থীর সংখ্যা ৪৮ হাজার। গত বছরের ১৭ মার্চ থেকে সারা দেশের ন্যায় নবীগঞ্জের ১৮২ টি সরকারি প্রাইমারী স্কুলও বন্ধ হয়ে যায় করোনা সংক্রমনের জন্য।

উপজেলা প্রাইমারী শিক্ষা কর্মকর্তা কাজী সাইফুল ইসলাম জানান, সরকারি সিদ্ধান্ত মোতাবেক নবীগঞ্জের ১৮২ টি সরকারি প্রাইমারী স্কুল পরিস্কার পরিচ্ছন্ন করে পাঠদানের উপযোগী করে তোলা হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) দিনব্যাপী বিভিন্ন স্কুল পরিদর্শন করে তিনি সন্তোষ প্রকাশ করে জানান, আশা করি প্রথম দিন শিক্ষার্থী উপস্থিতি আশানুরূপ হবে। এদিকে দীর্ঘদিন পর স্কুলে যেতে পাড়ার খবরে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা। বেশ কয়েকজন শিক্ষার্থী তাদের অনুভূতি প্রকাশ করেন। তারা স্কুলে যেতে পারবে এ খবরে আনন্দে আত্মহারা।

এদিকে সরকারি প্রাইমারী স্কুলের পাশাপাশি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসাগুলোও তাদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

জামেয়া দারু সুন্নাহ আনোয়ারুল উলুম মহিলা টাইটেল মাদ্রাসার প্রতিষ্টাতা মুহতামিম মাওলানা শাহ আলম জানান, সরকারি স্বাস্থ্য বিধি মেনে আমরাও রবিবার থেকে পাঠদান শুরু করবো ইনশাআল্লাহ।

নবীগঞ্জ শিবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাহেলা খানম জানান, দীর্ঘ দেড় বছর পর আবার শুরু হবে পাঠদান। এ খবরে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরাও আনন্দিত। তিনি আরও জানান, সরকার কতৃক স্বাস্থ্য বিধি মেনে আমরা রবিবার থেকে পাঠদান শুরু করবো।

উপজেলা প্রাইমারী শিক্ষা কর্মকর্তা কাজী সাইফুল ইসলাম জনান, সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি স্বাস্থ্য বিধি মেনে সকল অভিভাবক তাদের সন্তানদের স্কুলে পাঠাবেন। আমরা গভীরভাবে পর্যবেক্ষন করবো যাতে কোন সমস্যা না হয়।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, সরকার কতৃক যথাযত ভাবে স্বাস্থ্য বিধি মেনে পাঠদান শুরু করার জন্য সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেয়া হয়েছে। সরকারি নির্দেশনার কোন ব্যতিক্রম হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!