সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে আমনের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসির ঝলক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

বাহার উদ্দিন,লাখাই থেকে : হবিগঞ্জের লাখাইয়ে এ বছর রোপা আমনের বাম্পার ফলনের সম্ভাবনা। আবহাওয়া অনুকূলে থাকায় এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশী চাষ হয়েছে, ফলনও হয়েছে বেশ ভাল।

এতে কৃষান কৃষানীরা আনন্দিত ও তাদের মূখে তৃপ্তির হাসি।দিগন্তজোড়া ফসলের মাঠে আধাপাকা ও পাকা ধানের শীষ দোল খাচ্ছে, এ যেন নয়নাভিরাম দৃশ্য। সপ্তাহান্তে ধান কাটা শুরু হচ্ছে। কৃষককূল স্বপ্নের ফসল ধান ঘরে তুলতে প্রস্তুতি শুরু করেছে।

এদিকে বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের মাঝে ধান কাটা সহজতর ও শ্রমিক সংকট নিরসনে ভর্তুকি মূল্যে অত্যাধুনিক ধান কাটা ও মাড়াই যন্ত্র কৃষকদের প্রদান করছে। ইতিমধ্যে ৪ টি যন্ত্র বিতরন করা হয়েছে এবং আজ বৃহস্পতিবার (৪ঠা নভেম্বর) একটি বিতরন করা হচ্ছে বলে লাখাই কৃষি দপ্তর সূত্রে জানা যায়।

এছাড়া লাখাই কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি বছর লাখাইয়ে রোপা আমনের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছিল ৩,৬৬০ হেক্টর। চাষ হয়েছে প্রায় ৩,৯৬০ হেক্টর জমি। করাব গ্রামের মোঃ শাহজাহান, সিংহ গ্রামের আব্দুল কুদ্দুছ, মুড়িয়াউকের শাহীন মিয়া নামে কৃষকের সাথে আলাপকালে জানান, এ বছর জমিতে আমনের ফলন ভাল হয়েছে। ভালমতো ফসল ঘরে তুলতে পারলে লাভের আশা করছি।

এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার শাকিল খোন্দকার জানান, আমরা কৃষকদের পরামর্শ দিয়ে আসছি। আমি সহ আমাদের উপসহকারী কৃষি কর্মকর্তাগন মাঠে মাঠে পরিদর্শন করে কৃষকদের সহযোগিতা করে চলেছেন। এ বছর ভাল ফলন আশা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!