শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কৃষিযন্ত্র ও সার-বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

কৃষির উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই – এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ সদর উপজেলায় ২০ জন কৃষককে ৭৫ শতাংশ ভর্তুকি মূল্যে আড়াই কোটি টাকার কৃষিযন্ত্র দেয়া হয়েছে। বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে আরও সাড়ে ৪শ’ জনের মধ্যে।
মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ প্রণোদনা বিতরণ করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, ৮ জন কৃষক পেয়েছেন ৮টি কম্বাইন্ড হারভেস্টার, ২ জনকে ২টি ট্রেসার ও ১০ জন কৃষককে দেয়া হয় ১০টি রিপার। যন্ত্রগুলো ধান কাটা ও মাড়াই কাজে ব্যবহৃত হবে। এগুলোর বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা। তবে সরকার কৃষকদেরকে ৭৫ শতাংশ ভর্তুকিতে কৃষিযন্ত্রগুলো দিয়েছে।

একইদিন প্রণোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলার ৪৫০ জন কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ দেয়া হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল ও এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম ও জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিতসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষকগণের ভূমিকা বেশি। তঁাদের আত্মসম্মানবোধও বেশি। বর্তমান সরকার বছরজুড়ে কৃষকদের পাশে থেকে তঁাদেরকে নানা প্রণোদনা দিচ্ছে। অথচ বিএনপি’র আমলে কৃষককে গুলি করে মারা হয়েছিল। কৃষির উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!