রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইর করাব ইউপিতে প্রচারনায় এগিয়ে নৌকা, কৌশলে এগিয়ে স্বতন্ত্ররা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার, লাখাই :

“আগামী ২৬ ডিসেম্বর লাখাই উপজেলার ৫নং ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকল প্রার্থীদের প্রচার প্রচারণা চললেও এলাকাবাসীর ধারণা করছেন এ ইউনিয়নে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। এরমধ্যে নৌকা প্রতীক নিয়ে আব্দুল কুদ্দুস চোখে পড়ার মতো প্রচার প্রচারণা চালাচ্ছেন। বেশ কয়েকটি জনসভা করে নজর কেড়েছেন তিনি।

নৌকা মার্কার প্রার্থী হওয়ায় পাচ্ছেন বাড়তি সুবিধা, অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবদুল হাই কামাল-এর ঘোড়া ও স্বতন্ত্র প্রার্থী বাদশা মিয়ার মোটরসাইকেল এর প্রচার প্রচারণায় রয়েছে নির্বাচনী কৌশলের ছোঁয়া। তারা তাদের মত মাঠ গুছিয়ে যাচ্ছেন অনেকটা নীরবে।

করাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা সম্পন্ন আব্দুল কুদ্দুসের নিজের গ্রাম মনতৈল সহ ইউনিয়নের ৪, ৫, ও ৬ নং ওয়ার্ডে অন্য কোনো প্রার্থী না থাকায় তিনি রয়েছেন সুবিধাজনক অবস্থানে। তদুপরি রয়েছে পুরো ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীদের অকুণ্ঠ সমর্থন। তার হয়ে সবচেয়ে বড় প্রচারণা চালাচ্ছেন লাখাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।

এছাড়াও উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরাও প্রচারণায় ভূমিকা রেখে চলছেন। এতে করে তার নির্বাচনী প্রচারণার পালে জোর হাওয়া বইছে। এদিকে বর্তমান চেয়ারম্যান ও করাব গ্রামের বাসিন্দা ইঞ্জিনিয়ার আবদুল হাই কামালের গ্রামে আরো একজন প্রার্থী থাকলেও ১, ২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের ঐক্যমতের প্রার্থী হওয়ায় তিনিও রয়েছেন সুবিধাজনক অবস্থানে।

এছাড়াও দীর্ঘসময় ইউনিয়ন চেয়ারম্যান পদে দায়িত্ব পালনকালে তাকে নিয়ে বড় কোনো বিতর্ক তৈরি না হওয়ায় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে তার রয়েছে নির্দিষ্ট কিছুভোট ব্যাংক। ভোটারদের দ্বারে দ্বারে নীরবে-নিভৃতে ভোট প্রার্থনা করে চলায় ভোটারদের মন জয় করতে পারছেন বলে সাধারণ ভোটারদের সাথে আলাপ করে জানা যায়।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন বুল্লা বাজার ব্যকস এর বারবার নির্বাচিত সভাপতি সিংহ গ্রামের বাসিন্দা বাদশা মিয়া। তার নিজের গ্রামের ৭,৮ ও ৯ এ তিনটি ওয়ার্ডে জোরালো কোনো প্রার্থী না থাকায় বেশ সুবিধাজনক অবস্থানে রেয়েছেন তিনিও। এর আগে গ্রামের জনগন ঐকমত্যের ভিত্তিতে একরামুল মজিদ চৌধুরীর শাকিলকে এ তিনটি ওয়ার্ডের একক প্রার্থী হিসেবে মনোনীত করলেও তিনি ভোটের মাঠে না থাকায় গ্রামবাসী একটি হতাশাজনক পরিস্থিতিতে রয়েছে।

এ অবস্থায় এই ৩ ওয়ার্ডের ভোটারদের সামনে একটি বড় প্রশ্ন তারা কি নিজেদের গ্রামে থাকা স্বতন্ত্র জোরালো প্রার্থী বাদশা মিয়া কে সমর্থন করবে কি না। তবে ভোট সংশ্লিষ্ট লোকজন বলছেন শেষ পর্যন্ত এলাকা প্রীতির কারণে এই তিনটি ওয়ার্ডের ভোটাররা বাদশা মিয়াকে ভোট দেয়ার সিদ্ধান্ত নেয়ার সম্ভাবনা বেশি। আর বাস্তবে যদি এমনটি ঘটে তাহলে ভোটের ফলাফলে একটি বড় ধরনের চমক তৈরি হয়ে যেতে পারে।

এই ত্রিমুখী লড়াইয়ে কে বিজয়ের হাসি হাসবে এটি ২৬ তারিখের নির্বাচনের শেষেই জানা যাবে। মোটরসাইকেল মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী বাদশা মিয়া জানান, এর আগেও আমি নির্বাচনে অংশ নিয়েছি সে সময় যেভাবে ভোটাররা আমাকে সমর্থন দিয়েছিল এবার এর চেয়ে বেশি সমর্থন দিচ্ছেন। আমি ব্যক্তিগতভাবে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তাদের নিকট ভোট প্রার্থনা করে চলেছি। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

এ ব্যাপারে ঘোড়া মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবদুল হাই কামাল জানান তিনি দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যান হিসেবে সততা ও নিষ্ঠার সাথে জনতার সেবা করায় যখনই যে ভোটারের কাছে যাচ্ছি তারা আমাকে আপন করে নিচ্ছেন ও স্বতঃস্ফূর্তভাবে সমর্থন জানাচ্ছেন। ভোটারদের যেভাবে সমর্থন পাচ্ছি এতে জয়ের ব্যাপারে আমি অনেকটাই নিশ্চিত। এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আব্দুল কুদ্দুস জানান, আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা তাকে অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা প্রদান করছেন।

ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে উল্লেখযোগ্য সংখ্যক ভোটারের উপস্থিতিতে জনসভা করে চলছেন। এছাড়া ভোটারদের দ্বারে দ্বারে ব্যক্তিগতভাবে তিনি ভোট প্রার্থনা করে চলেছেন। তিনি আরো জানান, আগামী ২৬ তারিখের নির্বাচনে তিনি সফল হওয়ার ব্যপারে শতভাগ আশাবাদী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!