সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী আজ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৩০ মে, ২০১৫

11182167_1565413530386179_1207206414485252248_n
স্টাফ রিপোর্টার ॥ আজ ৩০ মে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে জনগণের মণিকোঠায় ঠাঁই করে নেয়া জনতার জিয়া চট্টগ্রামের সার্কিট হাউজে বিপথগামী কিছু সেনা সদস্যের হাতে নির্মমভাবে শহীদ হন। যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচির মাধ্যমে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালন করছে। ১৯৩৮ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলীর বাগবাড়ীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা দিয়ে তৎকালীন উ™£ান্ত-দিকভ্রান্ত মানুষের মাঝে অসীম সাহসের সঞ্চার করেন। তার ঘোষণায় উজ্জীবিত হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন লাখ লাখ মানুষ। স্বাধীনতার ঘোষণা করেই ক্ষান্ত হননি তিনি। মুক্তিযুদ্ধে জেড ফোর্সের অধিনায়ক হিসেবে সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ স্বাধীনতা-পরবর্তী বঙ্গবন্ধু সরকার তাকে বীরউত্তম খেতাবে ভূষিত করেন। এরপর আবার নিজ পেশায় ফিরে যান তিনি। ’৭৫ সালে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব যখন বিপন্ন হওয়ার উপক্রম, তখন সিপাহি-জনতা বিপ্লবের মাধ্যমে তার হাতে দেশের দায়িত্ব তুলে দেন। দায়িত্ব পেয়ে স্বল্প সময়ের রাষ্ট্র পরিচালনায় জিয়াউর রহমান এক নতুন বাংলাদেশের বুনিয়াদ রচনা করেন। দেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন, সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দেয়া, কৃষি স্বনির্ভরতা অর্জন করে দেশকে খাদ্য রপ্তানিকারক দেশ হিসেবে প্রতিষ্ঠাসহ দেশকে স্বয়ংসম্পূর্ণ করতে এমন কোনো ক্ষেত্র ছিল না যার সূচনা তিনি করে যাননি। বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাশীল, উন্নত, উদীয়মান অর্থনীতির দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেন। অল্প সময়েই প্রিয় রাষ্ট্রনায়ক হিসেবে তিনি বাংলাদেশের মানুষের স্মৃতির মণিকোঠায় ঠাঁই করে নেন। বাংলাদেশিদের আত্মপরিচয়ে নতুনমাত্রা দেন জিয়াউর রহমান। তার এ জনপ্রিয়তা এক সময়ে কাল হয়ে দাঁড়ায়। দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের নির্মম শিকার হন তিনি।
এদিকে শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আজ হবিগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। সন্ধা ৭টায় শায়েস্তানগরস্থ দলের কার্যালয়ে এই সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
এবং সকাল এগারটার সময় হবিগঞ্জ সদর উপজেলা যুবদল শহরের পোদ্দারবাড়ী এলাকায় দোয়া মাহফিল ও সিন্নি বিতরন এর আয়োজন করেছে বলে জানিয়েছেন সদর যুবদল সভাপতি শাহ মশিউর রহমান কামাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!