শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ বিভাগে ৮ম স্থান জেলা ও উপজেলায় সেরা হোমল্যান্ড স্কুল উপজেলায় ২য় স্থান জেকে স্কুল ॥ পাশের হার ৮৫.৩৭%

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৩০ মে, ২০১৫

78965এটিএম সালাম, নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকে : সারা দেশের ন্যায় নবীগঞ্জ উপজেলার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আনুষ্টানিকভাবে প্রকাশ করা হয়েছে। শনিবার দুপুরে এ ফলাফল ঘোষনা করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন।

 

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলামসহ কেন্দ্র সচিবগণ। ঘোষিত ফলাফলে নবীগঞ্জ উপজেলার সেরা স্কুল নির্বাচিত হয় হোমল্যান্ড আইডিয়াল স্কুল। ২য় স্থান অর্জন করেছে নবীগঞ্জ জেকে হাইস্কুল। এছাড়া হোমল্যান্ড আইডিয়াল স্কুল ২০১৫ইং সনে প্রথম এসএসসি’তে অংশ নিয়ে সিলেট বিভাগের মধ্যে ৮ম এবং হবিগঞ্জ জেলার মধ্যে ১ম স্থান অধিকার করে নবীগঞ্জ উপজেলার ভাবমুর্তি উজ্জল করেছে।

 

অপর দিকে ১টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করার গৌরব অর্জন করেছে নাদামপুর উচ্চ বিদ্যালয়। ৬টি জিপিএ-৫সহ ৯৩.২০% পাশ করে উপজেলার মধ্যে ২য় স্থানের গৌরব অর্জন করেছে ঐতিহ্যবাহী নবীগঞ্জ জেকে হাইস্কুল। ৩টি জিপিএ-৫সহ ৮৫% পাশ করেছে নবীগঞ্জ হিরামিয়া বালিকা উচ্চ বিদ্যালয়।

 

৫টি জিপিএ-৫সহ ৯২% পাশ করেছে সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়। ৩টি জিপিএ-৫সহ ৮১.২৫% পাশ করেছে দীঘলবাক উচ্চ বিদ্যালয়। এবারের এসএসসি পরীক্ষায় উপজেলার ১৮টি উচ্চ বিদ্যালয়ের ১ হাজার ৯ শত ৩৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। এরমধ্যে ৪৫টি জিপিএ-৫সহ ১ হাজার ৬ শত ৫১ জন পরীক্ষার্থী কৃতিত্বের সাথে কৃতকার্য হয়েছে।

 

বোর্ডের মধ্যে এ উপজেলায় পাশের হার ৮৫.৩৭%। এছাড়াও ভোকেশনালের আওতায় ঘোলডুবা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ২টি জিপিএ-৫সহ ৩৩ জন পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছে।

 

অপর দিকে উপজেলার মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। উপজেলার ১৬টি মাদ্রাসার ৬৬২ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করে ৯টি জিপিএ-৫সহ ৬২৯ জন পরীক্ষার্থী উর্ত্তীন হয়েছে। বোর্ডের মধ্যে পাশের হার ৯৫.০১%। এদিকে আনুষ্টানিক ভাবে ফলাফল ঘোষনার পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে উর্ত্তীন শিক্ষার্থীদের উল্লাস লক্ষ্য করা হয়েছে।

 

আশানুরুপ ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করেছেন নবীগঞ্জ হোমল্যান্ড আইডিয়াল স্কুল, জেকে হাইস্কুল, হিরামিয়া গার্লস স্কুল ও নাদামপুর উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষকসহ শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক এবং ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ। নবীগঞ্জ জেকে হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃআব্দুস ছালাম তার প্রতিক্রিয়ায় অতীতের সকল ফলাফলের চেয়ে এ বছর আশানুরুপ ফলাফল উপহার দেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন। এবং ভবিষ্যতে আরো ভাল ফলাফলের আশাবাদ ব্যক্ত করেন।

 

হিরা মিয়া গার্লস স্কুলের প্রধান শিক্ষক এটিএম বশির আহমদ স্বপন জানান, চলতি পরীক্ষার ফলাফল সন্তোষ জনক। তবে আগামীতে আরো ভাল ফলাফল উপহার দেয়া হবে। এ ক্ষেত্রে ছাত্র-শিক্ষক এবং অভিভাবেকদের সর্বাত্মক সহযোগিতার আহ্বান জানান। সন্তুষ্টি প্রকাশ করে হোমল্যান্ড আইডিয়াল স্কুলের অধ্যক্ষ তাপল লাল আর্চায্য বলেন, এ বছর হোমল্যান্ড স্কুল প্রথম এসএসসিতে অংশ নিয়ে যে ফলাফল উপহার দিয়েছে তার জন্য শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী এবং অভিভাবকদের প্রতি কৃতজ্ঞ। তিনি বলেন ২০১৪ইং সনে জেএসসি পরীক্ষায় সিলেট বিভাগের মধ্যে ১৫তম ও জেলার মধ্যে ৩য় স্থান অর্জন করেছিল। চলতি এসএসসি পরীক্ষায় বিভাগের মধ্যে ৮ম এবং জেলার মধ্যে ১ম স্থান এর গৌরব অর্জন করেছে। তিনি এই সফলতা নবীগঞ্জ বাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!