রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বিশ্বনাথে বাসষ্ট্যান্ড নেই ছাত্র-ছাত্রী ও জনসাধারনের দূর্ভোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ জুন, ২০১৫

bishwanath-map1বিশ্বনাথ প্রতিনিধি : উপজেলা সদরে কোন বাস ষ্ট্যান্ড না থাকায় সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলার জনসাধারনের দূর্ভোগ পোহাতে হচ্ছে। বাস চালকদের দীর্ঘ-দিনের এ দাবীটি আজও পূরন হয়নি। এতে তারা বাধ্য হয়েই যত্রতত্র গাড়ী থামিয়ে যাত্রী উঠানামার কাজটি করেন।

 

এ কারনেই প্রায়ই উপজেলা সদরে সৃষ্ঠি হয় যানঝটের। এতে মারাতœক দূর্ভোগ পোহাতে হয় স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও সাধারন পথচারীদেরকে।

 

উপজেলা সদরে অবস্থিত বিশ্বনাথ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের পাশ দিয়েই যাওয়া সিলেট-জগন্নাথপুর-ছাতক-সুনামগঞ্জ সড়কটি। তাই প্রতিদিন এসড়ক দিয়ে শত শত যান চলাচল করে। যানবাহনে যাত্রী তুলার জন্য কিংবা নামিয়ে দেওয়ার জন্য যানবাহনগুলোর হেলপাড়দের উচ্চস্বরে ডাকাডাকি ও উচ্চস্বরে হর্ণ বাজানোর কারনে বিঘœতা ঘঠছে এদুটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায়।

 

বাস ষ্ট্যান্ড না থাকার কারনে যানবাহন চলাচলের পর অবসর সময়েও বাসগুলো যত্রতত্র পাকিং করে রাখেন চালকরা। রাস্তার উপর এলোপাতাড়ি ভাবে বাসগুলো পাকিং করার ফলে মানুষের চলাচলের পথও প্রায় বন্ধ হয়ে যায়।

 

এতে বাধ্য হয়ে যানবাহন চলাচলের ফাঁকে ফাঁকে জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার কিংবা চলাচল করতে হচ্ছে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও সাধারন পথচারীদেরকে।

 

বাসচালক কবির মিয়া বলেন, বাসষ্ট্যান্ড না থাকার কারনে আমাদেরকে বাধ্য হয়েই যত্রতত্র গাড়ী তামিয়ে যাত্রী উঠানামা করতে হয়। একটি স্থায়ী বাসষ্ট্যান্ড স্থাপন হয়ে গেলেইতো জনসাধারনকে এ দূর্ভোগ পোহাতে বিশ্বনাথ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী ববি পাল বলেন, আমরার ইসকুলর কান্দাত গাড়ী উবাত (দাঁড়ানো) থাকে।

 

আইতে যাইতে যে ডর (ভয়) লাগে। মো. আকতার হোসেন নামক এক অভিভাবক জানান, স্কুলগামী ছাত্র-ছাত্রীদের নিরাপত্তাার কথা ভেবে হলেও স্কুল দুটির সামন থেকে বাস গুলোকে সরিয়ে নিতে হবে। সেটা স্থানী বাসষ্ট্যান্ট করে হউক কিংবা না করেই হউক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!