রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কিবরিয়া হত্যাকান্ডে দায়ের করা বিস্ফোরক মামলায় মেয়র আরিফ ও মেয়র জি কে গউছের জামিন আবেদন ॥ সোমবার শুনানি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ জুন, ২০১৫

24036
স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যাকান্ডের ঘটনায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় জেলহাজতে থাকা আসামী সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছের জামিন শুনানি হবে আগামী সোমবার। হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত সুলতানার আদালতে এই শুনানি অনুষ্ঠিত হবে।
বিস্ফোরক আইনের মামলায় গতকাল সকাল ১০টার দিকে মেয়র জি কে গউছের আইনজীবী হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট এম এ মজিদসহ অন্যান্য আইনজীবীদের স্বাক্ষরিত একটি জামিন আবেদন দেয়া হয় হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কগ-১ আদালতে। একই সময়ে বিস্ফোরক মামলায় সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন আবেদন করেন তার আইনজীবী জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারী অ্যাডভোকেট মনজুর উদ্দিন শাহিন। গতকালের কার্য তালিকায় মামলাটি না থাকায় এ ব্যাপারে জানতে চাওয়া হলে বিচারক নিশাত সুলতানা জানান, বিস্ফোরক মামলার নথি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রয়েছে। ইতোমধ্যে মামলার নথি কগ-১ আদালতে উপস্থাপনের নির্দেশ দেয়া হয়েছে। এজলাসে থাকাকালীন সময়ে নথি কগ-১ আদালতে পৌঁছালে জামিন আবেদনের শুনানি গ্রহণ করা হবে। তা না হলে রবিবার শুনানি হবে। এ সময় অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ জানতে চান- রবিবার আপনি কোর্ট করবেন কি না। বিচারক নিশাত সুলতানা জানান- আমি একদিনের ছুটিতে যাচ্ছি। সবকিছু ঠিক থাকলে সোমবার কোর্ট করব।
আইনজীবীগণ খোঁজ নিয়ে জানতে পারেন, বিস্ফোরক মামলার নথি দায়রা জজ আদালত থেকে কগ-১ আদালতে আসেনি। কোর্টের শেষ পর্যায়ে জি কে গউছের আইনজীবী অ্যাডভোকেট এম এ মজিদ আদালতকে জানান- বিস্ফোরক মামলার নথি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে আপনার আদালতে এসে পৌঁছেনি। আমরা আপনার উপস্থিতিতে জামিন শুনানি করতে আগ্রহী। এই পর্যায়ে বিচারক নিশাত সুলতানা জানান- তাহলে সোমবারেই মামলাটির শুনানি গ্রহণ করা হবে।
উল্লেখ্য, তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে কিবরিয়া হত্যা মামলায় জেলহাজতে থাকা আসামী মেয়র জি কে গউছ ও মেয়র আরিফুল হক চৌধুরীকে শ্যোন এ্যারেস্ট দেখানোর বিষয়ে শুনানি গ্রহণের জন্য আসামীদের পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) এর আদেশ দিয়েছিলেন বিচারক নিশাত সুলতানা। পিডব্লিউ আদেশ তামিল না হওয়ায় জেল সুপারের কাছে একটি প্রতিবেদন চান আদালত। জেল সুপারের প্রতিবেদন প্রাপ্তির পর গত ১ জুন আসামীদের বিরুদ্ধে সিডব্লিউ (কাস্টডী ওয়ারেন্ট) এর আদেশ দেন আদালত। ওই মামলায় গতকাল হাজতী আসামী জি কে গউছ ও আরিফুল হক চৌধুরীর জামিন আবেদন করা হয়েছিল।
আরো উল্লেখ্য যে, কিবরিয়া হত্যাকান্ডের ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়েছিল। বর্তমানে হত্যা মামলায় মেয়র আরিফ ও মেয়র গউছ কারাগারে বন্দী রয়েছেন। হত্যা মামলাটি বিচারের জন্য সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!