রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঢাকা-সিলেট মহাসড়কের নূরপুরে ঘটছে সিরিজ দুর্ঘটনা,পঙ্গুত্ববরণ হয়েছে অনেক মানুষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

স্টাফ রিপোর্টার :

ঢাকা- সিলেট মহাসড়কের শায়েস্থাগঞ্জ নূরপুরে একের পর এক ঘটছে সিরিজ দুর্ঘটনা। মৃত্যুবরণসহ পঙ্গুত্ববরণ করছে অনেক মানুষ।

স্থানীয়রা বলছেন, মেরামতের সময় ব্যাপক অনিয়মের কারণেই মহাসড়কের এই অবস্থা। রাস্তার বিভিন্ন অংশ মেরামতের জন্য ৪৯লক্ষ টাকা ব্যয়ে করার পরও ঘন ঘন দুর্ঘটনায় আতংকিত এলাকাবাসী।

প্রশাসনসহ বিভিন্ন দপ্তর থেকে রাস্তা আবারও সংস্কারের তাগিদ দেওয়া হলেও উদ্যোগ নেই সড়ক বিভাগের। তবে উপ-বিভাগীয় প্রকৌশলী বলেছেন, বিটুমিন বেশী পড়া অংশে দৃ্রততম সময়ের মধ্যে সংস্কার করা হবে।

ঈদের পর প্রায় ৪০০ মিটার এই অংশটির ফাটল মেরামত করে সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু বিটুমিনের পরিমাণ বেশী পড়ে যাওয়ার কারণে বৃষ্টির সময় রাস্তাটি অতিরিক্ত পিচ্ছিল হয়ে পড়ে আবার রোধে বিটুমিন গলে স্যাত স্যাতে হয়ে যায়, এতে করে মহাসড়কের আশপাশর বাসিন্দারা আছেন আতংকে।

এনিয়ে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রাখলে প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।

রাস্তা মেরামতের পর এই ৪০০ মিটার এলাকার মধ্যে গত ৫মে দুটি যাত্রীবাহী গাড়ির মধ্যে সংঘর্ষ হয়, ৯মে বিআরটিসি যাত্রীবাহী বাস খাদে পড়ে যেতে যেতে একটুর জন্য রক্ষা পায় ,১০মে দুটি মোটরসাইকেল স্লিপ করে রাস্তার পাশে পড়ে যায়, ১১মে একটি সিএনজি অটোরিক্সা রাস্তার পাশে পড়ে যায়, ১২মে ২টি ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়, ১৪মে একটি প্রাইভেট করার স্লিপ করে রাস্তার পাশে একটি দোকানে ঢুকে পড়ে, ১৭মে সকালে যাত্রীবাহী বাস রাস্তার পাশে পড়ে যায়, ১৮মে সন্ধায় দুটি ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়। প্রতিটি দুর্ঘটনায় ব্যাপক জান মালের ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা সাইফুল ইসলাম সাজু জানান, সড়ক ও জনপথ বিভাগের লোকজন কাজ করে যাওয়ার পর থেকে একের পর এক দুর্ঘটনা ঘটছে, কয়েকজন মারা গেছেন, রাস্তার আশপাশের বাসিন্দারা সব সময় একটা ভয়ের মধ্যে থাকি, কখন গাড়ি উল্টে আমাদের বাড়ীর উপর পড়ে। আমরা এলাকাবাসী প্রশাসনের কাছে কয়েকবার অভিযোগ করেছি, কিন্তু কোন প্রতিকার পাই নাই এখনো।

স্কুল ছাত্রী সাদিয়া আক্তার জানান, আমরা স্কুলে যাওয়ার জন্য যখন রাস্তায় দিয়ে যাই তখন ভয়ের মধ্যে থাকি, কোন সময় গাড়ি স্লিপ করে আমাদের উপর উঠে যায়। আমাদের মা বাবা বলেন, যতদিন রাস্তা ঠিক না হচ্ছে ততদিন স্কুলে যাওয়ার দরকার নাই।

হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালেহ আহমেদ দৈনিক শায়েস্তাগঞ্জকে জানান, ঈদের পর এই অংশে ৮/১০টি দুর্ঘটনা ঘটেছে, মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, বিষয়টি নিয়ে আমরা খুবই উদ্ধিগ্ন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজরাতুন নাঈম দৈনিক শায়েস্তাগঞ্জকে বলেন, আমার কাছে উক্ত এলাকার বেশ কিছু মানুষ অভিযোগ করেছে, আমি সড়ক ও জনপথ বিভাগের সাথে যোগাযোগ করেছি, তারা বলছে মেরামত করে দিবে।

উপ-বিভাগীয় প্রকৌশলী রমজান মিয়া দৈনিক শায়েস্তাগঞ্জকে বলেন, উল্লেখিত অংশে বিটুমিনের পরিমাণ বেশী পড়ে যাওয়ার কারণে রাস্তায় ত্রুটি দেখা দিয়েছে। আবহাওয়া ভাল হয়ে গেলে আমরা সেটি মেরামত করে দিব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাজ করার সময় আমাদের নিয়মিত সুপারভিশন মনিটরিং ছিল, কিন্তু কিভাবে বিটুমিন বেশী পড়ে গেছে সেটি তাৎক্ষনিক বুঝতে পারি নাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!