রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত নাটক ‘স্বপ্ন’র মঞ্চায়ন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জুন, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ ও স্বাধিনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শায়েস্তাগঞ্জে মঞ্চায়িত হয়েছে মহান মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে নির্মিত নাটক ‘স্বপ্ন’।
সোমবার বিকাল ৪ টায় শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় নাটকটি পরিবেশন করে শায়েস্তাগঞ্জ থিয়েটার।

জালাল উদ্দিন রুমির রচিত নাটকটিতে ১৭৫৭ সালে ইংরেজদের হাতে নবাব সিরাজুদ্দৌলার পরাজয় থেকে শুরু করে ১৯৪৭ সালে ধর্মের ভিত্তিতে ভারত-পাকিস্তান ভাগ। বায়ান্নর ভাষা আন্দোলন, ৬৯ এর গন অভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন, পাকিস্তানিদের বর্বরতা, মুক্তিযুদ্ধ, ১৬ ডিসেম্বরে পাক বাহিনীর আত্মসমর্পণ, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার কলঙ্কিত অধ্যায় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ভূমিকায় নিজ অর্থায়নে পদ্মা সেতু তৈরী এবং ২০৪১ সালে উন্নত রাষ্ট্রের স্বপ্ন বাস্তবায়নের কথা ফুটিয়ে তোলা হয়েছে।

এ বিষয়ে জালাল উদ্দিন রুমি জানান, ‘স্বপ্ন’ নাটকটির মাধ্যমে নতুন প্রজন্মের কাছে বাঙালী এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার চেষ্টা করেছি। একই একই সাথে আগামীর বাংলাদেশ বিনির্মাণে সত্য ও সুন্দরের স্বপ্নের যাত্রা পথে হাটছি আমরা সে কথাটিই তুলে ধরা হয়েছে এই নাটকের মাধ্যমে।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন, জালাল উদ্দিন রুমি, নিত্যগোপাল শর্মা, রাজু আহমেদ, তরফদার বিজয়, মোতাব্বির হোসেন, রুবেল আহমেদ, ইমা আক্তার, সামন্ত চক্রবর্তী, হৃদয় শীল। রচনা ও নির্দেশনায় ছিলেন জালাল উদ্দিন রুমি। সঙ্গীত পরিচালনায় নিত্যগোপাল শর্মা।

নাটকটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে প্রদর্শনের ব্যবস্থা করা গেলে খুব অল্প সময়ে খুব সহজেই সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা ইতিহাস জানতে পারবে বলে মনে করেন আয়োজকরা।

প্রদর্শনীতে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মহিবুর রহমান, সিনিয়র শিক্ষিকা মিতা রানী পাল, শায়েস্তাগঞ্জ আঞ্চলিক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোতাব্বির হোসেন কাজল, কোষাধ্যক্ষ মুহিন শিপন, সদস্য আহাম্মেদ আলীসহ প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!