সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে বন্যার প্রভাবে ও টানা ভারী বর্ষনে নিম্নাঞ্চল প্লাবিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৭ জুন, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ে উজানের সিলেট, সুনাামগন্জ্ঞের আকষ্মিক বন্যা পরিস্থিতির অবনতি ও টানা ভারী বর্ষনের ফলে উপজেলার নিম্নান্চল প্লাবিত হয়ে উঠতি আউশ ও বোনা আমন ধানের বিস্তীর্ণ ফসলের মাঠ তলিয়ে গেছে।

শুক্রবার (১৭ জুন/২২) সকাল থেজে চলমান ভারী বর্ষনে লাখাইর নিম্নান্চল প্লাবিত হয়ে প্রায় ১৫০ হেক্টর আউশ ও বোনা আগমনের জমি তলিয়ে গেছে বলে জানা যায়।এর মধ্যে আউশ ৪০ হেক্টর এবং আমন ১১০ হেক্টর।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায় চলতি বছর বোনা আমন এর চাষের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছিল ৪০০০ হেক্টর এবং আউশের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছিল ২৫০০ হেক্টর।

তবে আউশ চাষাবাদ হয়েছে লক্ষমাত্রার চেয়ে বেশী।সূত্রে আরো জানা যায় টানা বর্ষনে বন্যার পানি বৃদ্ধি পেয়ে উপজেলার মোড়াকড়ি ইউনিয়নের লক্ষীপুর সুবিদপুর,ফুলবাড়িয়া, বামৈ ইউনিয়নের ভাদিকারা পূর্ব ও পশ্চিমমাঠে, নোয়াগঁাও মাঠ এবং মুড়িয়াউক ইউনিয়নের সাতাউকএর মাঠসহ বিভিন্ন মাঠের উঠতি আউশ এবং বোনা আগমনের প্রায় ১৫০ হেক্টর জমি তলিয়ে গেছে।বৃষ্টিপাত অব্যাহত থাকায় নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা কষি অফিসার শাকিল খন্দকার জানান আকস্মিক বন্যা ও টানা বর্ষনে লাখাইয়ে প্রায় ১৫০ হেক্টর আউশ ও বোনা আগমনের জমি তলিয়ে গেছে।তিনি আরোও জানান আর যদি পানি না বাড়ে এবং পানি দ্রুত নেমে গেলে ফসলের তেমন ক্ষতি হবেনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!