সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুর চৌমুহনী সোনাই নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে ফুঁসে ওঠেছে গ্রামবাসী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ জুন, ২০১৫

563214স্টাফ রিপোর্টার-মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের সোনাই নদী থেকে অবৈধ ভাবে উত্তোলনের বিরুদ্ধে ফুঁসে উঠেছে গ্রামবাসী।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়,উপজেলার চৌমুহনী ইউনিয়নের সোনাই নদী থেকে অবৈধভাবে উত্তোলনের ফলে মাধবপুর- হরষপুর সড়কের সোনাই নদীর উপর নির্মিত দক্ষিণ অঞ্চলের ব্যস্ততম সোনাই ব্রীজটির যানবাহন চলাচলে হুমকির সম্মুখিন হয়ে পরেছে।

 

অপর দিকে অবৈধ ভাবে উত্তোলনের ফলে চৌমুহনী,ধর্মঘর,বহরা ইউনিয়নের কৃষকদের ভাগ্য পরিবর্তনের জন্য সোনাই নদীর উপর নির্মিত রাবার ড্যাম দুটি বিদস্ত হয়ে গেছে।যার ফলে দক্ষিণ অঞ্চলের তিনটি ইউনিয়নের প্রায় কয়েক হাজার কৃষক পানির অভাবে কৃষি চাষ করা থেকে বঞ্চিত হচ্ছে।

 

আরও জানা যায় সোনাই নদীর তীরবর্তী কমলানগর জামে মসজিদটি অবৈধ ভাবে উত্তোলনের ফলে কিছু দিন পূর্বে নদীর গর্ভে বিলিন হয়ে গেছে এবং নদীর উত্তরতীরবর্তী আলাবক্সপুর গ্রাম,চৌমুহনী বাজার,ইউনিয়ন উপ-সাস্থ্য কেন্দ্র,মদিনাতুল উলুম মাদ্রসাসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান হুমকির সম্মুখীন হয়ে পরেছে। নদীর দক্ষিণতীরবর্তী মঙ্গলপুর গ্রামের বাসিন্দারা জানান,অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে আমরা হুমকির মুখে রয়েছি যে কোন সময় গ্রামের একটি অংশ নদীর গর্ভে বিলিন হয়ে যেতে পারে এব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছি।

 

বুধবার রাত ৮ টার দিকে আব্দুল খালেকের বাড়িতে কমলানগর,আলাবক্সপুর,মঙ্গলপুর গ্রামবাসীর যৌথ উদ্দ্যেগে সহা¯্রাধিক লোকের উপস্থিতিতে চৌমুহনী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে এবং ৬ নং ওয়ার্ড মেম্বার ইদ্রিছ আলীর পরিচালনায় চৌমুহনী সোনাই নদী থেকে অবৈধ ভাবে উত্তোলনের বিরুদ্ধে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সদস্য আজহার উদ্দিন ভূইয়া,৩ ওয়ার্ড মেম্বার বোরহান উদ্দিন ভূইয়া,উপজেলা সে¦চ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ন আহব্বায়ক ফরিদুর রহমান ফরিদ,উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডাঃ এনামূল হক শাহরাজ,ই্্্উনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান,আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান দুলু, উপজেলা আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান ,ইউনিয়ন বিএনপির যুগ্ন সম্পাদক ছায়েদুর রহমান,৫নং ওয়ার্ড সদস্য আব্দুর রশিদ,কৃষকদলের সভাপতি নাজিম উদ্দিন শাহ,যুবলীগের সিনিয়র সহ সভাপতি আঃ আলীম,ছাত্রলীগের সিনিয়র যুগ্ন আহব্বায়ক আমিনুল ইসলাম ভুট্্রু,যুবদল সহ সভাপতি আলী নেওয়াজ,উপজেলা যুবদল সদস্য শাহাব উদ্দিন,৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুরুজ মিয়া,বিশিষ্ট সমাজ সেবক হাজী আঃ মন্নাফ,আজগর আলী,আওয়ামীলগ নেতা কালা মিয়া,আলতাব হোসেন,খুর্শিদ মিয়া,সমাজ সেবক ফারুক শাহ ,আলীজাহান শাহ,অহিদ হোসেন,জিয়া উদ্দিন বাবুল,আসাদ আলী ,(অবঃ)নৌবাহিনী সদস্য জাহাঙ্গীর আলম,নূরুল ইসলাম,আব্দুল আহাদ আব্দু,রইছ মিয়া,মেহেদী হাসান,সিপন মিয়া প্রমুখ।

পরে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেককে আহব্বায়ক এবং ৬ নং ওয়ার্ড মেম্বার ইদ্রিছ আলীকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ঠ অবৈধ ভাবে বালু উত্তোলন প্রতিরোধ কমিটি ঘোষনা করা হয়। সভা থেকে সর্বসম্মতিক্রমে অবৈধ বালু উত্তোলন প্রতিরোধ,মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর দরখাস্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!