সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নাসিরনগরে বন্যার্তদের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ করেছে পীর সাহেব ফান্দাউক দরবার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৪ জুলাই, ২০২২

মোযযাম্মিল হক,নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতাঃ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বন্যা কবলিত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমদ মামুন আল-হোসাইনী। ৪ জুলাই সোমবার বিকাল ৪টায় দরবার শরীফের মাদ্রসা ময়দানে ৪শত পরিবারের মধ্যে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এর মধ্যে ১৫০ টি হিন্দু পরিবারকে ত্রাণ সামগ্রী এবং ২৫০ টি মুসলিম পরিবারকে ঈদুল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো ময়দা, আলু, পিঁয়াজ তেল, চিনি সেমাই এবং লবন । ত্রাণ বিতরণের সময়ে উপস্থিত ছিলেন ফান্দাউক দরবার শরীফের পীরজাদা মুফতি সৈয়দ মঈনুদ্দিন আহমদ আল-হোসাইনী,পীরজাদা সৈয়দ বাহাউদ্দীন খোকন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ফান্দাউক পন্ডিতরাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ সাইফুদ্দিন আহমেদ শিবলী, অভিভাবক সদস্য জানে আলম সায়েম ভূইয়া, ফান্দাউক ইউনিয়নের নির্বাচিত সদস্য ফরহাদ মিয়া, আলমগীর শাহ, জাকির মিয়া, বিএনপি নেতা জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা লতিফ হোসেন, ফান্দাউক পাগল সংকর আখরার ঠাকুর সূখদা বলরাম, ইসকন মন্দিরের ঠাকুর গৌরাঙ্গ রায় সাংবাদিক আক্তার হোসেন প্রমূখ।

ত্রাণ বিতরণের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে ফান্দাউক দরবারের পীর মুফতি সৈয়দ সালেহ আহমদ মামুন আল-হোসাইনী বলেন- সিলেট, সুনামগঞ্জ সহ বন্যা কবলিত মানুষের পাশে আমাদের সাধ্যমতো ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছি।

পরবর্তীতে নাসিরনগরে বন্যার অবনতি হওয়ায় দরবার শরীফের ছাত্র সংগঠন বাংলাদেশ আঞ্জুমানে ইসলামি ছাত্র মহলের সভাপতি পীরজাদা মাওলানা সৈয়দ আবুবকর সিদ্দিক আল-হোসাইনীর নেতৃত্ব ২০ দিন যাবৎ কয়েকটি ধাপে উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ঘুরে ঘুরে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে এবং বন্যার পানি না যাওয়া পর্যন্ত তা চলমান থাকবে।

এ সময় পীর সাহেব আরও বলেন, আপনারা দেখেছেন সিলেট ও সুনামগঞ্জে যখন ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে সবার আগে বানভাসি মানুষের পাশে দাড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে এদেশের আলেমসমাজ। অথচ কিছু আলেম বিদ্বেষী এই আলেমদের বিরুদ্ধেই শ্বেতপত্র তৈরি করে তাদেরকে দুর্নীতির তকমা লাগিয়ে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করতে চেয়েছিল।

সনাতন ধর্মাবলম্বীদের দুজন ঠাকুর তাদের বক্তব্যে বলেন বরাবরই ফান্দাউক দরবার শরীফ মানবতার কল্যানে কাজ করে যাচ্ছে যা আজকের এই অনুষ্ঠান থেকে আমাদের শিক্ষা দেয়। এখানে সনাতন ধর্মাবলম্বী এবং মুসলমানদের মধ্যে যে একটা সম্প্রীতির বন্ধন অটুট আছে তা আবারও প্রমানিত হয়েছে। আমরা এভাবে সাম্প্রদায়িক সম্প্রীতিকে বজায় রেখে দেশকে এগিয়ে নিতে চাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!