সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদিআরবে চলছে শিরচ্ছেদের মহোৎসব II বছরে শিরচ্ছেদ সেঞ্চুরি পূর্ণ হল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৬ জুন, ২০১৫

5693214এস এইচ টিটু,সৌদিআরব থেকে : সৌদিআরবে মাদক চোরাচালান ও হত্যার দায়ে এক সিরিয়ান ও সৌদি নাগরিকের শিরশ্ছেদ করা হয়েছে বলে আরব নিউজ সূত্রে জানা গেছে। গত সোমবার ওই ব্যক্তিদের দণ্ড কার্যকরের মাধ্যমে এ বছর ১০০ তম শিরশ্ছেদ করল দেশটি।

বার্তা সংস্থা এএফপির জানায়, ২০১৪ সালে দেশটিতে ৮৭ জনকে শিরশ্ছেদ করা হয়েছিল। সে বছরে মৃত্যুদন্ড কার্যকরকারী দেশের তালিকায় তৃতীয় ছিল সৌদি আরব। এ বছরের প্রথম ছয় মাস না পেরুতেই তা ১০০ জনে পৌঁছেছে। তবে এক বছরে সবচেয়ে বেশি দণ্ড কার্যকর করা হইয়েছিল ১৯৯৫ সালে। সে বছর ১৯২ জনকে শিরশ্ছেদ করা হয়েছিল।

 

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, সিরিয়ার নাগরিক ইসমাইল আল-তাওম চোরাচালানের মাধ্যমে সৌদিতে বড় পরিমাণ নিষিদ্ধ ‘অ্যাম্ফিটামিন’ বড়ি এনেছেন। দোষী প্রমাণিত হওয়ায় তাঁকে জাওফের উত্তরাঞ্চলে শিরশ্ছেদ করা হয়। অপর একটি বিবৃতিতে জানানো হয়, সৌদি নাগরিক রামি আল-খালদিকে অপর এক সৌদি নাগরিককে ছুরিকাঘাতে হত্যার দায়ে শিরশ্ছেদ করা হয়। পশ্চিমাঞ্চলের প্রদেশ তায়েফে তাঁর দণ্ড কার্যকর করা হয়।

 

লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি জানায় ‘সবচেয়ে গুরুতর অপরাধ’ ছাড়া মৃত্যুদণ্ডের প্রয়োগ আন্তর্জাতিক আইনের পরিপন্থী।

 

সৌদিআরবের মত উপসাগরীয় রাষ্ট্রাধীন দেশগুলোতে মাদক পাচার, ধর্ষণ, হত্যা, সশস্ত্র ডাকাতি ও ধর্মত্যাগকে দেখা হয় সবচেয়ে গুরুতর অপরাধ হিসেবে। আর এর শাস্তি নিশ্চিত মৃত্যুদণ্ড।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!