রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে দীর্ঘ ১২বছর পর মেজর জেনারেল এম এ রব গেইটে লেগেছে উন্নয়নের ছোঁয়া

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

মোঃ আবদুল হক রেনু ,শায়েস্তাগঞ্জ :

শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজের হবিগঞ্জ রোডে নির্মিত হবিগঞ্জের কৃতি সন্তান মহান মুক্তিযুদ্ধের সহ সর্বাধিনায়ক, মেজর জেনারেল (অবঃ)এম এ রব বীর উত্তম গেইট। 

খোজঁ নিয়ে জানাযায়, এই গেইটটি ২০১০খৃষ্টাব্দের ২৪জুন হবিগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে নির্মান করা হয়। এটি উদ্বোধন করেন তৎকালীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সমাজ কল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ এমপি। গেইটটি র্নিমানের পর থেকে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গেইটের উভয় পার্শ্বে স্থানীয় এক শ্রেনীর ব্যবসায়ীরা ময়লা আবর্জনা ফেলে রেখেছে। দেখলে মনে হয় ওই স্থানটি যেন ময়লা আবর্জনা ফেলার নির্দিষ্ট স্থান। ময়লা আবর্জনা ফেলার কারণে গেইটের নিচের কয়েকটি টাইলস ভেঙ্গে নষ্ট হয়ে গেছে।

গত ৬ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে ওই গেইটটি পরিদর্শনে আসেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈম। 

এ সময় তিনি গেইটের উভয় পার্শ্বে  পড়ে থাকা ময়লা আবর্জনার স্তুপ দেখে হতবাক হন। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, একজন খ্যাতিয়মান ব্যক্তির নামে এই গেইটটির নাম করন করা হয়েছে।

অথচ গেইটের উভয় পার্শ্বে ময়লা আবর্জনার স্তুপ। এটি দেখতে কেমন দেখায়।তিনি বলেন, ওই স্থানটি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের  সকলের দায়িত্ব ।

স্থানীয় ব্যবসায়ীদের তিনি এ সময় ওই স্থানে আর কখনও ময়লা আর্বজনা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য বলেন।তিনি আরো বলেন, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান মহোদয়ের নির্দেশে তিনি এই গেইটটি পরির্দশনে এসেছেন।

জেলা প্রশাসক মহোদয়ের একান্ত প্রচেষ্টায় গেইটের উন্নয়ন ও মেরামত কাজ পরিচালনা করা হচ্ছে।গেইটের উভয় দিকে উপরে টাইলস লাগানো হবে। গেইটটির সৌন্দর্য রক্ষার্থে বিজয়ের মাসে দ্রুত পরিষ্কার পরিচ্ছন্ন ও মেরামত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এখন থেকে এই গেইটটির প্রতি প্রশাসনিক ভাবে সব সময় নজর রাখা হবে। এসময় উপস্থিত ছিলেন, পি আই ও মোঃ আলী নুর, সচিব হিমাংশু দেব, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব এস রহমান চৌধুরী, সাংবাদিক আবদুল হক রেনু প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!