রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার :

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় গরুর বাজার সহ অর্ধশতাধিক কাচামালের দোকানপাট স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ।

জানা যায় , শায়েস্তাগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ কর্মকর্তা – কর্মচারীরা শায়েস্তাগঞ্জ পৌরসভার থানা রোড এলাকায় সড়ক ও জনপথ বিভাগ জায়গা অবৈধ দখলের জন্য গত রবিবার শায়েস্তাগঞ্জ এলাকায় মাইকিং করে এবং বিভিন্ন দপ্তরে পএ মাধ্যমে অবগত করে ।

সোমবার ( ১৯ ডিসেম্বর ) সকালে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা- কর্মচারী , থানা পুলিশ ও ম্যাজিস্টেট ঘটনা স্থলে গিয়ে গরুর বাজার, অন্যান্য দোকান ও কাচামালের দোকান উচ্ছেদ করে ।

সড়ক ও জনপথ বিভাগের সূত্রে জানা যায় , শায়েস্তাগঞ্জ পৌরসভা থানা রোড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের পরিত্যক্ত বিশাল ভূমিতে দীর্ঘ কয়েক বছর ধরে ১০টি টিন সেট পাকা দোকান , ২০টি চাগপটা টিনের দোকান ও অসংখ্য গরুর হাট বসিয়ে প্রচুর অর্থ উপার্জন করে নিচ্ছে একশ্রেণীর প্রভাবশালী লোক ।

আরো জানা যায় , প্রতিদিন ভোর সকালে বিভিন্ন কাঁচা বাজার বসে । এখান থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা কাঁচা ক্রয় করে ট্রাক, পিক-আপ সহ বিভিন্ন যানবাহন যোগে জেলাসহ দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে ।

অন্যান্য দোকান ও সবজি ব্যবসায়ীরা জানান , প্রতিটি দোকান অগ্রিম ৫০ হাজার থেকে ১ লক্ষ নগদ টাকা দিয়ে নিয়ে প্রতি মাসে বিদ্যুৎ বিল ছাড়া ১ হাজার থেকে ২ হাজার টাকা দোকান কোটা ভাড়া দিতে হয় ।

তৎকালী পাকিস্তান থেকে পৌরসভার ঐতিহ্য বাহী দাউদ নগর বাজার এলাকায় গরু-ছাগল ও হাস – মোরগের বাজার ছিল কিন্তু এই গরু-ছাগল হাট পৌরসভার থানা রোড এলাকায় পরিত্যক্ত সড়ক ও জনপথ বিভাগের ভূমি দখল করে দীর্ঘ কয়েক বছর ধরে গরু-ছাগল হাট ও কাঁচামালের বাজার বসিয়ে প্রতি মাসে লক্ষাধিক টাকা উপার্জন করে নিচ্ছে এক শ্রেণীর প্রভাব শালী লোক ।

শায়েস্তাগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের এসডিই শেখ রায়হান আকবর এ প্রতিনিধিকে বলেন , সড়ক ও জনপথ বিভাগের অবৈধ দোকান পাট উচ্ছেদ করার পর কেউ যদি আবারো অবৈধ ভাবে দখল করতে চায় পরিত্যক্ত ভূমি কিন্তু তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে এবং থানার পুলিশ কঠোর নজর দারী থাকবে। শায়েস্তাগঞ্জ থানা পুলিশ সহযোগিতায় উচ্ছেদ কার্যকর সুষ্ঠ ভাবে হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!