শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আবারও তিন ফরম্যাটের শীর্ষে সাকিব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৫ জুন, ২০১৫

Shakib1435222608ক্রীড়া ডেস্ক : টেস্ট ও টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই আইসিসির অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসান। এর আগে ওয়ানডেতেও র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন তিনি। কিন্তু গত বিশ্বকাপের পর ওয়ানডের শীর্ষস্থান হারাতে হয়েছিল তাকে। তবে আজ আইসিসির নতুন প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে আবারও ওয়ানডের হারানো রাজত্ব উদ্ধার করেছেন বাংলাদেশের সেরা এই ক্রিকেটার। অর্থাৎ আবারও ক্রিকেটের তিন ফরম্যাটের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন সাকিব।

 

টেস্ট, ওয়ানডে ও -টি-২০ তিন ফরম্যাটেই এখন সাকিব আল হাসান বিশ্বসেরা অলরাউন্ডার।  ওয়ানডেতে ৪০৮ রেটিং পয়েন্ট নিয়ে দিলশানকে (৪০৪) পেছনে ফেলে সাকিব তার হারানো রাজত্ব উদ্ধার করেন। টেস্ট আর টি-২০ তে তো আগে থেকেই সেরা অলরাউন্ডারের জায়গাটি ধরে রেখেছেন তিনি।

টেস্টে সর্বোচ্চ ৩৮১ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার ভারনন ফিল্যান্ডার ৩৪১ পয়েন্ট নিয়ে সাকিবের অনেকের পেছনেই রয়েছেন।

টি-২০ তে সাকিব আল হাসান ৪০৮ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন। ৩৪০ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ যোজন যোজন পিছিয়ে রয়েছেন।

টেস্ট বোলিং র‌্যাংকিংয়ে সাকিব আল হাসান আপাতত ১৬ নম্বরে রয়েছেন। টেস্ট ব্যাটিংয়ে বাংলাদেশিদের মধ্যে সবার ওপরে রয়েছেন মুমিনুল হক। এই হাঁ-হাতি ব্যাটসম্যান রয়েছেন ২৪তম স্থানে। এছাড়া তামিম ২৭, সাকিব ২৯ ও মুশফিক রয়েছেন ৫০তম স্থানে।

ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় মুশফিকুর রহিম বাংলাদেশিদের মধ্যে সবার ওপরে রয়েছেন। মুশফিক রয়েছেন ২১তম স্থানে। এছাড়া তামিম ২৮, সাকিব ৩১ ও নাসির হোসেন রয়েছেন ৩৯তম স্থানে।

ওয়ানডেতে ভারতের বিপক্ষে আহামরি বোলিং না করতে পারলেও এখনও শীর্ষ ১০ বোলারদের মধ্যে নিজের অবস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। এই টাইগার অলরাউন্ডার রয়েছেন অষ্টম স্থানে। এছাড়া মাশরাফি ২৮ ও আবদুর রাজ্জাক রয়েছেন ৩৭তম স্থানে।

টি-২০ বোলারদের র‌্যাংকিংয়েও সাকিব রয়েছেন সেরা দশে। সর্বোচ্চ ৭৮২ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি রয়েছেন সবার ও্পরে। ৬৬১ পয়েন্ট নিয়ে সাকিব রয়েছেন ষষ্ঠ স্থানে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!