রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সুতাং থিয়েটারের ২৩ বছর পূর্তি উপলক্ষে বর্ষবরণ,নাট্য ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :

শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সুতাং থিয়েটারের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী বর্ষবরণ,নাট্য ও সাংস্কৃতিক উৎসব। সুতাং থিয়েটারের ২৩ বছর পূর্তি, বাংলা নববর্ষ-১৪৩০ বঙ্গাব্দ ও ঈদ-উল-ফিতর উপলক্ষে নানান আয়োজনের মধ্য দিয়ে উৎসবটি পালিত হয়।

এই উপলক্ষে ২৪ এপ্রিল সোমবার সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত এবং দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন করেন সুতাং থিয়েটারের সভাপতি গোলাম কিবরিয়া রায়হান।

তারপর বিভিন্ন স্কুল-প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সুতাং থিয়েটারের সাংগঠনিক সম্পাদক শেখ সোহানুর রহমান ও সদস্য খাদিজা ইসলাম স্মৃতির সঞ্চালনায় শুরু হয় স্কুল সাংস্কৃতিক প্রতিযোগীতা।

প্রতিযোগীতা শেষে বিভিন্ন সাংস্কৃতিক,প্রশাসনিক ও গুণিজনদের মধ্যে সম্মাননা ও উত্তরী প্রদান এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। পুরুষ্কার বিতরণ শেষে থিয়েটারের সাধারণ সম্পাদক উজ্জল মিয়ার পরিচালনায় ও সভাপতি গোলাম কিবরিয়া রায়হানের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের (আরএফএল) জেনারেল ম্যানাজার লেঃ কর্ণেল ইঞ্জিনিয়ার (অবঃ) শেখ জালাল, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের (প্রাণ) জেনারেল ম্যানাজার মেজর (অবঃ) মোঃ আব্দুল্লাহ আল মামুন, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান ও থিয়েটারের সদস্য মোছাঃ মুক্তা আক্তার, জেলা পরিষদ সদস্য আব্দুল আজিজ ফরহাদ, সুতাং থিয়েটার উপদেষ্ঠা ইসহাক আলী সেবন, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের ডিজিএম তারেক বিন বাবু, জীবন সংকেত এর সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খাঁন, সুতাং থিয়েটারের সহ-সভাপতি সৈয়দ মারুফ আহমেদ, উপদেষ্ঠা সৈয়দ মোঃ রাসেল, মোঃ গিয়াস উদ্দিন মখলিছ, শেখ আবিদুর রহমান বাদশা, সৈয়দ জিয়াউর রহমান বিপ্লব, সৈয়দ সানাউল হক ফরহাদ, জাহাঙ্গীর আলম মেম্বার, ফরিদ মিয়াসহ প্রমুখ।

এসময় বক্তারা সুতাং থিয়েটারের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে সুতাং থিয়েটারের পাশে থাকার আশ্বাস দেন। আলোচনা সভা শেষে সুতাং থিয়েটার পদক-২০২৩ প্রদান করা হয়। সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় এবছর শায়েস্তাগঞ্জ থিয়েটারের দলপ্রধান জালাল উদ্দিন রুমীকে সুতাং থিয়েটার পদকে ভূষিত করা হয়।

আলোচনা সভা শেষে সুতাং থিয়েটারের উপদেষ্ঠা সৈয়দ এম. এ. আর মাসুক ভান্ডারীর নির্দেশনায় মঞ্চস্থ হয় মাদক বিরোধী নাটক “ভন্ড বাবার আস্তানা”। ১২ জন অভিনেতা তাদের অভিনয়ের মাধ্যমে মাদকের ভয়াবহ কুফল সম্পর্কে তুলে ধরেন। এসময় হাজার-হাজার দর্শক নাটকটি উপভোগ করেন।

নাটক শেষে দেশবরেণ্য সংগীত শিল্পীদের অংশগ্রহণে শুরু হয় মনোগ্য সংগীতায়জন। সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সৈয়দ আশিকুর রহমান, মুনিয়া মুন, প্রিয়ন্তী মোদক, মুক্তা আক্তারসহ শিল্পীবৃন্দ। সংগীত পরিবেশন শেষে অনুষ্ঠানটি সফলভাবে সমাপ্ত হয়।

উক্ত অনুষ্ঠানটিতে সার্বিকভাবে সহযোগীতা করার জন্য সুতাং থিয়েটারের সভাপতি ও সাধারণ সম্পাদক এলাকাবাসীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!