সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে পার্কের প্রস্তাবিত জমি ও নতুন ডাম্পিং স্টেশন পরিদর্শনে সরকারের যুগ্ম সচিব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২১ মে, ২০২৩

স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জ শহরের বাইপাস হতে ২০ বছরের আবর্জনার স্তুপ অপসারণ করে পার্ক নির্মাণের কার্যক্রম জনপ্রশাসনের স্বীকৃতি পাচ্ছে হবিগঞ্জ পৌরসভা। এ কার্যক্রমের জন্য জনপ্রশাসন পদকের জন্য নির্বাচিত হওয়ায় মন্ত্রনালয়ের প্রতিনিধি দল গতকাল শনিবার হবিগঞ্জ সফর করেছেন।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শাহিন আরা বেগম পিএএ ও উপ-সচিব রেহেনা আক্তার বেলা ১১ টায় হবিগঞ্জের সার্কিট হাউজে এসে পৌছুলে জেলা প্রশাসক ইশরাত জাহান তাদের অভ্যর্থনা জানান।

পরে সার্কিট হাউস মিলনায়তনে ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সচিব শাহিন আরা বেগম পিএএ, উপসচিব রেহেনা আক্তার, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, সফিকুর রহমান সিতু, প্রিয়াংকা সরকার, খালেদা জুয়েল, হবিগঞ্জ প্রেসকাবের সাধরণ সম্পাদক প্রদীপ দাস সাগর, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরীসহ বিশিষ্ট অতিথিবৃন্দ।

মতবিনিময় সভার পর অতিথিদের নিয়ে আধুনিক স্টেডিয়ামের পাশে বাইপাস সড়ক সংলগ্ন প্রস্তাবিত পার্ক নির্মাণের স্থান পরিদর্শনে যান জেলা প্রশাসক ইশরাত জাহান ও মেয়র আতাউর রহমান সেলিম।

হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় দীর্ঘদিনের বর্জ্য নতুন ডাম্পিং স্টেশনে স্থানান্তর করা ও পার্ক নির্মাণের উদ্যোগে সন্তোষ প্রকাশ করেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শাহিন আরা বেগম পিএএ। শহরের বাইপাস হতে অতিথিবৃন্দ রিচি ইউনিয়নের উত্তরকুল মৌজায় অবস্থিত হবিগঞ্জ পৌরসভার নতুন ডাম্পিং স্টেশন পরিদর্শন করেন।

যুগ্ম সচিব শাহিন আরা বেগম পিএএ ও উপসচিব রেহেনা আক্তারের সাথে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইশরাত জাহান, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, সফিকুর রহমান সিতু, প্রিয়াংকা সরকার, খালেদা জুয়েল, হবিগঞ্জ প্রেসকাবের সাধরণ সম্পাদক প্রদীপ দাস সাগর, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরীসহ বিশিষ্ট অতিথিবৃন্দ।

মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘হবিগঞ্জ পৌরসভার নিত্যদিনের বর্জ্য অপসারনের জন্য নতুন ডাম্পিং স্টেশন বাস্তবায়ন করা খুবই কঠিন কাজ ছিল।’ তিনি বলেন ‘নতুন এই ডাম্পিং স্টেশনের জমি বন্দোবস্ত পেতে জেলা প্রশাসক গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন।

আমাদের মুল ডাম্পিং স্টেশন বাস্তবায়নের পূর্ব পর্যন্ত এর পাশেই ৫ বছরের বন্দোবস্ত নেয়া বর্তমান এই জমিকে ব্যবহার করা হচ্ছে।’ মেয়র বলেন,‘ হবিগঞ্জ শহরের বর্জ্য প্রতিদিন এই নতুন নির্মিত মাটির রাস্তা দিয়ে ডাম্পিং স্টেশনে নিয়ে আসতে হয়। রাস্তাকে উপযুক্ত রাখতে প্রতিনিয়ত ইটের খোয়া ও বালি ফেলা হচ্ছে।’ তিনি বলেন ‘হবিগঞ্জ শহরকে পরিচ্ছন্ন রাখতে পৌরসভার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

জেলা প্রশাসক ইশরাত জাহান হবিগঞ্জে বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণ পরিকল্পনার কথা অতিথিদের কাছে তুলে ধরেন। আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শাহিন আরা বেগম পিএএ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!