শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে নিমার্ণ করা হয়েছে ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ পর্যটন পার্ক, মুগ্ধ দর্শনার্থী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৬ জুন, ২০২৩

সৈয়দ সালিক আহমেদ :

হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে নান্দনিকভাবে নিমার্ণ করা হয়েছে ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ পর্যটন পার্ক। যে পার্কটির মাধ্যমে হবিগঞ্জের পর্যটন শিল্পের বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরা হয়েছে।

প্রায় ৬শতক জায়গার উপর নির্মিত এই পার্কটি সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের ঢাকা সিলেট মহাসড়কের হোটেল হাইওয়ে ইন এর পাশে অবস্থিত।

এখানে রয়েছে জেলার কোন কোন জায়গায় কি ধরণের পর্যটনের ব্যবস্থা রয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাসসহ দেশের দ্বিতীয় সোয়াম্প ফরেষ্ট এর বিস্তারিত বর্ণনা, চা বাগান, শংকারপাশা শাহী জামে মসজিদ, কমলা রাণীর দিঘীসহ অসংখ্য পর্যটন এলাকার বিস্তারিত বর্ণনা। প্রতিটি পর্যটন কেন্দ্রের বর্ণনার জন্য রয়েছে ৯টি স্তম্ভ। প্রতিটি স্তম্ভে একেকটি এলাকার বর্ণনা রয়েছে। যেকোন পর্যটক এখান থেকে সহজে দিক নির্দেশনাসহ বিস্তারিত তথ্য জানতে পারবে।

এছাড়াও এখানে পর্যটকদের বসার ব্যবস্থা রয়েছে। চারপাশে ফুলে ফুলে প্রজাপতি উড়ে বেড়াচ্ছে। ছায়া সুনিবীড় মনোমুগ্ধকর এক বৈচিত্রময় পরিবেশ এখানে তৈরী করা হয়েছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে পর্যটকরা আসতে শুরু করেছেন। পর্যটকরা জানিয়েছেন, এই পর্যটন পার্কটির মাধ্যমে জেলার বিভিন্ন তথ্য সহজে জানা যায়।

কুমিল্লা দেবিদ্বার উপজেলা জেলা আগত পর্যটক নার্গিস সুলতানা জানান, আমরা সিলেট যাব। এখানে হোটেল গাড়ী যাত্রা বিরতি করেছে, এই ফাঁকে পর্যটন পার্কটি ঘুরে আসলাম। এক জায়গায় এতগুলো তথ্য জানতে পেরে বেশ ভাল লেগেছে, চমৎকারভাবে এক জায়গা থেকে জেলার সব তথ্য জানতে পেরেছি।

আবু বকর সিদ্দিক নামে এক পর্যটক জানান, কম জায়গার মধ্যে এত সুন্দর করে জেলার সকল তথ্য উপাত্ত জানতে পেরেছি। আমি এই জেলার বাসিন্দা হয়েও এত কিছু জানা ছিলনা। এটা দেখে আমি কয়েকটা ছবি তুলেছি। সুন্দর পরিপাটি একটি জায়গা।

এবিষয়ে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, আমার দীর্ঘদিনের একটি স্বপ্ন ছিল জেলায় একটি পর্যটন পার্ক তৈরীর করার। যার মাধ্যমে দেশে বিদেশে হবিগঞ্জ জেলার পর্যটন শিল্পের আরো পরিচিতি বাড়বে। সম্ভাবনাময় এই জেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ কিছু নির্মল হাওয়া উপভোগ করতে আসবে। বিভিন্ন পর্যটন কেন্দ্রে ছেলে মেয়েকে নিয়ে কিছু ভাল সময় কাটাতে পারবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!