শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে কারাবন্দিদের আইনগত সহায়তার লক্ষ্যে মতবিনিময় সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ॥

কারাবন্দিদের মধ্যে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা করেছে হবিগঞ্জ লিগ্যাল এইড অফিস।

সরকারি খরচে আইনগত সহায়তা ও পরামর্শ সেবার গুণগত মান বৃদ্ধি এবং জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে হবিগঞ্জ জেলা কারাগারে গতকাল ১২ জুলাই বুধবার এই ব্যতিক্রমী কর্মসূচির উদ্যোগ নেয় জেলা লিগ্যাল এইড অফিস।

মতবিনিময় সভার সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সম্পা জাহান।

এ সময় সভাপতির বক্তব্যে মো:হাসানুল ইসলাম বলেন, ‘সরকারের পক্ষে জাতীয় আইনগত সহায়তা সংস্থা কারাবন্দি ও সব নিপীড়িত মানুষকে আইনগত সহায়তার জন্য নিরলসভাবে কাজ করে চলেছে। আপনারা নিঃসংকোচে ও বিনা খরচে এই সেবা নিতে পারবেন।

এ সময় কারাবন্দিরা সরকারি খরচে আইনগত সহায়তা ও পরামর্শ পেতে ভোগান্তিসহ বিভিন্ন অভিযোগ ও অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তখন উপস্থিত জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সম্পা জাহান এসব প্রশ্নের উওর দেন এবং ভবিষ্যতে আরও দায়িত্বশীলতার সঙ্গে লিগ্যাল এইড সেবা নিশ্চিত করার চেষ্টা করবেন মর্মে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তিনি বলেন যে, কোন কারাবন্দী যাতে বিনা বিচারে কারাভোগ না করে সে বিষয়ে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গিয়েছে, সরকারি খরচে জনগণের দোঁরগোড়ায় আইনগত সহায়তা পৌঁছে দিতে দেশের ৬৪টি জেলায় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার অধীনে জেলা লিগ্যাল এইড কার্যালয় চালু করে আইন ও বিচার বিভাগ।

মূলত আদালতে বিচারাধীন মামলাজট ও দীর্ঘসূত্রিতা থেকে মুক্তি এবং স্বল্পসময়ে বিরোধ মীমাংসার লক্ষ্যে সংস্থাটি জেলা পর্যায়ে কাজ করছে। হবিগঞ্জ জেলা লিগ্যাল এইড প্রতিষ্ঠানটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সমন্বয় সভা, উপজেলা-ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কমিটি গঠনসহ বিরোধপূর্ণ ভূমি সংক্রান্ত বিরোধ মীমাংসায় কাজ করছে। এছাড়া পারিবারিক ও সামাজিক বিরোধ মীমাংসায় প্রশংসনীয় ভূমিকা রেখে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!