শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের আজীবন উপদেষ্টা হলেন জেলা প্রশাসক ইশরাত জাহান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি :

বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবে মধ্যে বিশেষ অবদানের জন্য জেলা প্রশাসক,হবিগঞ্জ জনাব ইশরাত জাহানকে আজীবন উপদেষ্টা সম্মাননা স্মারক প্রদান করেছে হবিগঞ্জ জেলার কেন্দ্রীয় বিজ্ঞান ক্লাব। তিনি আন্তরিকতার সাথে হবিগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবে বিশেষ অবদান রেখেছেন। নিঃসন্দেহে স্যরের প্রশংসনীয় এ অবদান কৃতিত্বপূর্ণ।

তিনি দেশ ও জাতির গৌরব। এ অসামান্য কৃতিত্বের জন্য উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব,হবিগঞ্জ এর পক্ষ থেকে আজীবন উপদেষ্টা সম্মাননা প্রদান করা হলো। জেলা প্রশাসক মহোদয়ের এ মহতী কর্মকান্ড দেশ ও জাতির অগ্রগতি ও সমৃদ্ধির পথ উন্মোচনে অতিশয় ভূমিকা রাখবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জনাব মুহাম্মদ সাদিকুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোছা: তাসমিন জাহান, উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা – পরিচালক জনাব মোহাম্মদ মোশাহিদ মজুমদার, সাংগঠনিক সম্পাদক আদনান আর রহমান, অর্থ সম্পাদক মোশাররফ আলম চৌধুরী, দপ্তর সম্পাদক কিবরিয়া আহমেদ প্রতিক, স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইমরান আহমেদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পূর্নিমার রাণী বিশ্বাস সহ ক্লাবের কার্যকরী পরিষদের সদস্য বিন্দু।

জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান মহোদয় একটি রাষ্ট্রের সম্প্রসারণশীল বিকাশ নির্ভর করে রাষ্ট্রের নাগরিকদের উদ্ভাবনী শক্তির ওপর। কারণ উদ্ভাবনী শক্তি ব্যক্তিসত্তার মাধ্যমে সামগ্রিক সত্তাকে প্রভাবিত করে।

ফলে এক সময় সেটি রাষ্ট্রের সম্পদে পরিণত হয়। এই উদ্ভাবনী শক্তির ভিত্তি সাধারণ মানুষ থেকে শুরু করে বিশেষায়িত মানুষ পর্যন্ত হতে পারে। যেমন রাষ্ট্রের যে সমস্যাগুলো বিদ্যমান আছে তা নিয়ে মানুষ যাতে ভাবতে পারে এ ধরনের পরিবেশ কেবল উদ্ভাবনী চিন্তাশক্তির ক্ষেত্র তৈরি করার মাধ্যমে সম্ভব। বর্তমান সময় একটি কথা আমরা প্রায় শুনছি। ভবিষ্যতে শ্রমিকদের বিকল্প হিসেবে কাজ করবে কৃত্রিম বুদ্ধিমত্তা বা রোবট। শুধু যে শ্রমিক তা কিন্তু নয়, অনেক জায়গায় কর্মকর্তাদেরও বিকল্প হয়ে উঠবে।

তবে এখানে মানুষের কর্মহীন হয়ে পড়ার আশংকা যেমন আছে ঠিক তেমনি নতুন নতুন কর্মক্ষেত্র তৈরি হওয়ার সম্ভাবনাও আছে। তাই হবিগঞ্জ জেলায় উদ্ভাবনী কালচার বিকাশে সম্প্রতি গড়ে তোলার সাথে এমন একটি পরিবেশ তৈরি, সৃজনশীল চিন্তা – ভাবনা, পরিক্ষা – নীরিক্ষা এবং নতুন উদ্ভাবনী ধারনা বিকাশে উৎসাহিত করতে জেলা প্রশাসন হবিগঞ্জ ক্লাবের সার্বিক কার্যক্রম এগিয়ে নিতে পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করছেন।

পাশাপাশি উদ্ভাবনে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাবের দুর্বার কার্যক্রম নিয়ে ক্লাবের (প্রতিষ্ঠাতা-পরিচালক) জনাব মোহাম্মদ মোশাহিদ মজুমদারকে অভিনন্দন ও শুভকামনা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!