মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সিলেটে পর্যটন এলাকায় মোবাইল নেটওয়ার্ক ভোগান্তিতে পর্যটকরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

আবুল কাশেম রুমন,সিলেট:

সিলেটের বিভিন্ন পর্যটন এলাকায় মোবাইল নেটওয়ার্ক ভোগান্তিতে পর্যটকরা বিপাকে পড়তে হতে হচ্ছে।যোগাযোগে বিঘœ ঘটায় বেড়াতে এসে প্রায়ই স্বজন হারিয়ে স্থান হয়ে যাচ্ছে অনেকের ভ্রমণের আনন্দ। তবে পর্যটন এলাকায় নেটওয়ার্ক জোরদারে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সিলেটের অন্যতম জনপ্রিয় পর্যটন স্পট জাফলং। বছর জুড়ে পর্যটকদের উপস্থিতিতে মুখর এ স্থানে নেই মোবাইল নেটওয়ার্ক। একই অবস্থা আরেক স্পট সাদা পাথর পর্যটন কেন্দ্রে ও। যদিও এসব স্থানে ছুঁটির দিনে প্রকৃতির সান্নিধ্যে আসে হাজারো মানুষ। কিন্তু মোবাইল নেটওয়ার্ক না থাকায় নানা ভোগান্তিতে পড়েন তারা। অথচ এসব পর্যটন কেন্দ্রের ৫০০ মিটারের মধ্যেই রয়েছে ভারতের শক্তিশালী মোবাইল নেটওয়ার্ক। যার বিস্তৃতি বাংলাদেশের এক কিলোমিটার ভেতর পর্যন্ত লক্ষ্য করা যায়। তাহলে বাংলাদেশে কেন সম্ভব হচ্ছে না এমন প্রশ্ন রাখেন পর্যটকদের অনেকে।

জাফলং ঘুরতে পর্যটকরা অভিযোগ করেন, দলবেঁধে ঘুরতে আসলে সবসময় একসাথে থাকা যায় না। কেউ ছবি তুলতে কিংবা সৌন্দর্য উপভোগ করতে ভিন্ন দিকে যেতেই পারে। সে ক্ষেত্রে চোখের আড়াল হলেও ফোন করলেই সহজে যোগাযোগ করা যায়। কিন্তু এখানে সে সুযোগ খুব কম। কখনো নেটওয়ার্ক পায় আবার কখনো পায় না।

পর্যটকদের নানা অসুবিধার কথা স্বীকার করে দ্রুত তা সমাধানের তাগিদ দিয়েছেন জাফলং ট্যুরিস্ট পুলিশের ইন্সপেক্টর রতন শেখ। তিনি বলেন, স্বামীর কাছ থেকে স্ত্রী হারিয়ে গেছে বন্ধুর কাছ থেকে বন্ধু হারিয়ে গেছে। নেটওয়ার্কিংয়ে সমস্যার জন্য কিন্তু এরা হারিয়ে গেছে। এখানকার পর্যটনকে এগিয়ে নিতে আমাদের এখন বড় সমস্যা এই নেটওয়ার্ক। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।

মোবাইল অপারেটরসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান। তিনি বলেন, ফোন অপারেটর, বিটিআরসি এবং টেলিকমিউনিকেশন মন্ত্রণালয় কর্তৃপক্ষের সাথে কথা বলে দেখবো, এ বিষয়ে তাদেও কোনো পরিকল্পনা আছে কিনা। যদি থাকে সে ক্ষেত্রে আমরা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য উদ্যোগ গ্রহণ করবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!