শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে কুইক চিকসের মুরুগের খামারে পরিবেশ দূষণ, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

এম সাজিদুর রহমান :

বাহুবলের বিহারীপুরে জনবসতি এলাকায় অবস্থিত কুইক চিকস লিমিটেডকে অর্ধ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সরকারী অনুমোদন ছাড়া কার্যক্রম পরিচালনা ও পরিবেশ দূষণের দায়ে মুরুগের এ খামারের ভারপ্রাপ্ত ম্যানেজার মিজানুর রহমানকে জরিমানা করা হয়।

৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা আড়াইটার দিকে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ রুহুল আমিন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করায় ভুক্তভোগি এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

জানা গেছে, ফার্ম ব্যবসা পরিচালনা করার উপযুক্ত কাগজপত্র দেখাতে না পারা, বাচ্চা ফুটানোর জন্য নির্ধারিত স্থানের আশেপাশে পরিষ্কার পরিচ্ছন্ন না রাখা এবং উপর্যুক্ত কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন কামাইছড়া পুলিশ ফাড়ির একটি দল। জনস্বার্থে এ মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে প্রশাসনের পক্ষ হতে জানানো হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, ২০০৬ সাল থেকে মুরুগের এ খামারের কার্যক্রম শুরু হয় এবং এলাকাবাসীর প্রতিবাদের মুখে ফার্ম কর্তৃপক্ষ ২০২০ সালে তাদের কার্যক্রম বন্ধ করে চলে যায়। দীর্ঘদিন বন্ধ থাকার পর কতিপয় ব্যক্তি সরকারি অনুমোদন না নিয়ে প্রায় এক বছর আগে পূনরায় মুরুগের খামার চালু করে। এতে মুরুগের বিষ্টার উৎকট দুর্গন্ধ এবং ঝাঁকে ঝাঁকে মাছির উপদ্রব দেখা দেয়। মাছির উপদ্রব ও দুর্গন্ধের কারণে চরম ভোগান্তির মুখে পড়েন আশপাশের কয়েকটি গ্রামের বাসিন্দারা।

এমতাবস্থায় সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষ হতে আবেদন করা হয়। এ প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার তিন সদস্যের এক তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি সরজমিন তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে ফার্ম কর্তৃপক্ষকে উপযুক্ত কাগজপত্র তলব করেন। কিন্তু ফার্ম কর্তৃপক্ষ দীর্ঘ দুই মাসেও কার্যক্রম পরিচালনার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!