শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নতুন সাইবার নিরাপত্তা আইনে স্বাধীন মত প্রকাশে আর কোন বাধা সৃষ্টি হবে না

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

আনোয়ার হোসেন মিঠু, হবিগঞ্জ :

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আজ সংসদে সাইবার নিরাপত্তা আইন উত্তাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন সাইবার নিরাপত্তা আইনটি প্রণয়নের যে উদ্যোগ গ্রহণ করেছেন এর ফলে সাংবাদিক বন্ধু, শিল্পী, সাহিত্যিকদের স্বাধীন মত প্রকাশের ক্ষেত্রে আর কোনও বাধা সৃষ্টি ও মনস্তাত্ত্বিক চাপ সৃষ্টি করবে না।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে হবিগঞ্জের শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলাে বলেন।

পলক বলেন, সাইবার নিরাপত্তা আইনে মাত্র চারটি ধারাকে অজামিনযোগ্য করা হয়েছে। হ্যাকিং, সাইবার ও রাষ্ট্রীয় নিরাপত্তার জন্য হুমকি যেসব বিষয় রয়েছে সে ধারাগুলোকে অজামিনযোগ্য করা হয়েছে। এ ছাড়া অন্যান্য ধারাগুলো জামিনযোগ্য করা হয়েছে।

তিনি বলেন, আমরা স্থায়ী কমিটির বৈঠকে সাংবাদিক বন্ধু ও আইনমন্ত্রীকে ডেকেছিলাম। আলোচনার পরিপ্রেক্ষিতে কেউ যদি মিথ্যা মামলা করেন তা যদি প্রমাণিত হয় তাহলে বাদীর বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণের সুযোগ আনা হয়েছে। এর ফলে প্রধানমন্ত্রী একটি ম্যাসেজ দিতে চান, বঙ্গবন্ধুর গণতান্ত্রিক সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণ করতে চান। এখানে স্বাধীন মত প্রকাশে কোনও বাধা ও মনস্তাত্ত্বিক কোন চাপ থাকবে না।

তিনি আরো বলেন, ৮০ কোটি টাকা ব্যায়ে আমাদের হবিগঞ্জের তরুণ তরুণীদের জন্য কর্মসংস্হানের যে একটি ঠিকানা শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার শুরু হয়েছে এখান থেকে প্রতি বছর হবিগঞ্জের এক হাজার ছেলে মেয়ে সরাসরি কর্মসংস্হানের সুযোগ পাবে। এর বাইরেও হাজার হাজার তরুণ তরুণী ট্রেনিং এর সুযোগ পাবে।

এর আগে হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউনিয়নের দুলর্ভপুর গ্রামে ৮০ কোটি টাকা ব্যয়ে আট একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহির এমপিসহ জেলা-উপজেলা প্রশাসন ও আইসিটি বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!