শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

যততত্র পাসপোর্ট না করার অনুরোধ সৌদিআরব রিয়াদ বাংলাদেশ দূতাবাসের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২০ ডিসেম্বর, ২০১৪

147সৌদিআরব প্রতিনিধি : যততত্র পাসপোর্ট না করার জন্য প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়েছেন , রিয়াদ বাংলাদেশ দূতাবাস কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ এসব কথা বলেন – কাউন্সেলর ও দূতাবাস কার্যালয় প্রধান মোহাম্মদ আইয়ুব । তিনি বলেন ইদানিং দেখা যাচ্ছে কিছু লোক দূতাবাসের নাম ভাংগিয়ে সাধারণ প্রবাসীদের কাছ থেকে ডিজিটাল পাসপোর্টের নাম করে প্রতারণা করছে , তিনি আর ও বলেন যে সকল জায়গাতে ডিজিটাল পাসপোর্ট বা এমআরপির টাকা জমা দেবে সে গুলো হল – বাংলাদেশ দূতাবাস রিয়াদ , বাংলাদেশ কন্সুলেট জেদ্দার কাউন্টার ব্যতিত অন্য কোথাও না দেয়ার জন্য বাংলাদেশীদের আহবান জানিয়েছেন । এ ছাড়াও বাংলাদেশ সরকার নিয়োজিত – IRIS CORPORATION BERHAD এর শুধুমাত্র রিয়াদের বাথাস্থ সামসিয়া প্লাজার অফিসে পাসপোর্ট ফিস জমা দেয়া যাবে । বাংলাদেশ দূতাবাস , কন্সুলেন্ট , IRIS CORPORATION BERHAD এখন ও সৌদি আরবের প্রত্যন্ত অঞ্চলে কন্সুলার সেবা প্রধান করবে তখন দূতাবাস , কন্সুলেট থেকে প্রবাসী বাংলাদেশিদের জানানো হবে । আমরা শুনেছি বাথা বা তার আশে পাশের – ট্রাভেল এজেন্ট , কার্গো অফিস , অনলাইন সেন্টার বা অন্য কোন প্রতিষ্ঠানে পাসপোর্টের ফিস জমা নেয়ার এখতিয়ার নেই , কেই যেন জমা না দেন । যদি কোন প্রতিষ্ঠান পাসপোর্ট করার কথা বলে টাকা নিতে চাইলে দূতাবাস অথবা কনস্যুলেট বা নিকটস্থ থানায় খবর দিবেন ।

দূতাবাস ও কনস্যুলেট কাউন্টারে পাসপোর্ট ফি – [১] সাধারণ ক্যাটাগরি – ১৪৫ সৌদি রিয়াল , [২] পেশাজীবী – ৪৩৫ সৌদি রিয়াল ।

,IRIS CORPORATION BERHAD- [১] সাধারন ক্যাটাগরি – ১৮০ সৌদি রিয়াল
[২] পেশাজীবী – – ৪৭০ সৌদি রিয়াল ।

উল্লেখিত পরিমানের বেশি ফি কোন অবস্তাতেই নে দেয়ার জন্য বলা হয়েছে , দুষ্ট লোকের প্রচারনায় বিভ্রান্ত বা আতংকিত হয়ে নিজের কষ্টার্জিত অর্থের অপচয় করবেন না । এমারপি বা ডিজিটাল পাসপোর্ট নিয়ে আতংকিত না হবার জন্য অনুরোধ করছি , ২০১৫ সালের নভেম্বার এর মধ্যে বাংলাদেশ সরকার তথা দূতাবাস আপনাদের সবাইকে পাসপোর্ট প্রদান করবে ইনশাল্লাহ । তিনি আরও বলেন – আইরিশ গ্লোবাল হোল্ডিং নামে কোন কোম্পানিকে পাসপোর্টের দায়িত্ব দেয়া হয়নি , বা এই নামে কোন এমারপি অথবে ডিজিটাল পাসপোর্ট বানালে তাদের আটক করতে আমাদের সাহায্য করবেন , শুধু কেবল IRIS CORPORATION BERHAD সাইনবোর্ড দেখে সেখানে যাবেন ।প্রেস কনফারান্সে উপস্থিত ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আল আমিন , দপ্তর সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সহ সাংবাদিক নেতারা ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!