রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস উদযাপন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

দি‌লোয়ার হোসাইন,বানিয়াচং :

বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন কালে উপজেলার দুঃস্থ ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় একটি র‍্যালী বের করা হয়।
র‍্যালী শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সহযোগীতায় বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার( ভূমি) মো নাজমুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ফারুক আমিন,উপজেলা যুবলীগের সহসভাপতি ছায়েব আলী, প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া,বীর মুক্তিযোদ্ধা মঞ্জিল মিয়া, সাংবাদিক আক্তার হোসেন আলহাদী, শেখ নুরুল ইসলাম, শাহ সুমন, সাবেক ছাত্রনেতা এ জেড এম উজ্জ্বল প্রমুখ।

এসময় এডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, ‌গরীব ও অস্বচ্ছল মানুষদের পাশে থেকে তাদের স্বাবলম্বী করতে এবং তাদেরকে সর্বোচ্চ সহায়তা দিতে প্রধানমন্ত্রী সব সময় জন-প্রতিনিধিদের তাগাদা ও পরামর্শ দিয়ে আসছেন। বর্তমান সরকার দেশব্যাপী বয়স্কভাতা, বিধবা ভাতা, ভিজিডি, ভিজিএফ, হরিজন, বেদে, হিজড়া ভাতা, বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের পাঠ্যপুস্তক বিতরণ, গরীব ছাত্রীদের উপবৃত্তি প্রদান, অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালুসহ নানান আর্থিক অনুদান প্রদান করে আসছে।

সামাজিক অবস্থার উন্নয়নে, কৃষিক্ষেত্রে স্বাবলম্বি করতে বিভিন্ন কৃষি সরঞ্জাম বিতরণ অব্যাহত রেখেছে সরকার।
তিনি আরো বলেন, চলাচলের পথ সহজ করতে রাস্তাঘাট, ব্রিজ, কালভার্টসহ যোগাযোগ ব্যবস্থার অনেক উন্নয়ন ঘটিয়েছে সরকার।

প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকল শ্রেণীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, কাউকে পেছনে ফেলে দেশের উন্নয়ন তরান্বিত হবে না। সকলের সম-অধিকার নিশ্চিত এবং সুজলা-সুফলা একটি বাংলাদেশ তৈরি করতে সবাইকে যার যার অবস্থান থেকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। আর এসব কিছুর প্রেরণাদাতা হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে ১১৫জন দুঃস্থ ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষকে ২বান্ড করে মোট ২৩০বান্ড ঢেউটিন ও জনপ্রতি ৬‘হাজার করে মোট ৬ লাখ ৯০ হাজার টাকার চেক দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!