শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে সার্বজনীন পেনশন স্কিম বিধিমালা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :

শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টায় উপজেলা মিলনায়তন কক্ষে সার্বজনীন পেনশন স্কিম বিধিমালা ২০২৩ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

৭ নভেম্বর মঙ্গলবার শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শায়েস্তাগঞ্জ উপজেলা মিলনায়তনে সহকারি কমিশনার ভূমি মোঃ নাহিদ ভূঁইয়া এর পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈমের সভাপতিত্বে সার্বজনীন পেনশন স্কিম বিধিমালা ২০২৩ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কথা বলেন, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ সার্বজনীন পেনশন স্কিম। এই পেনশন স্কিমের আওতায় ১৮ বছর থেকে ৫৫ বছর বয়সী যে কোন নারী পুরুষ মাসে এক হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ব্যাংকে সার্বজনীন পেনশন স্কিম এর আওতায় জমা রাখতে পারবেন।

নির্ধারিত সময়ের পরে প্রতিমাসে জমাকৃত অর্থের আনুপাতিক হারে তিনি (জমাকৃত ব্যক্তি) মৃত্যুর পূর্বমুহূর্ত পর্যন্ত সেই পেনশন পেয়ে যাবেন।

৭৫ বয়সের আগে মৃত্যুবরণ করলে তার মনোনীত প্রতিনিধি সেই পেনশন স্কীমের পেনশন এর অর্থ প্রতিমাসে (৭৫ বছর বয়স পর্যন্ত) মৃত ব্যক্তির পক্ষে তার মনোনীত ব্যক্তি সেই পেনশন স্কিমের টাকা উত্তোলন করতে পারবেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, প্রবীন আওয়ামী লীগ নেতা শেখ মুজিবুর রহমান, মোঃ জালাল উদ্দিন রুমি,আব্দুল্লাহ সরদার, সাংবাদিক মইনুল হাসান রতন, আব্দুল হক রেনু, মামুন চৌধুরী, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা বৃন্দ এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!