রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ-১ আসনে অবশেষে দেওয়ানের বিরুদ্ধে চৌধুরীর জয়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

আনোয়ার হোসেন মিঠু,নবীগঞ্জ থেকে :

প্রধান রাজনৈতিক দল বিএনপি নির্বাচনী মাঠে না থাকলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এর তফশীল ঘোষনার পর পরই জমে উঠেছে হবিগঞ্জ-১(নবীগঞ্জ-বাহুবল) আসনের নির্বাচনী মাঠ। সরকার দলীয় সকল মনোনয়ন প্রত্যাশীরা তাদের নিজ নিজ কর্মী সমর্থকদের সাথে নিয়ে রাজধানী ঢাকায় অবস্থান করেছিলেন।

গত সোমবার দলীয় মনোনয়ন সংগ্রহের শেষ দিন পর্যন্ত মোট ৮ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন এবং জমা দিয়েছিলেন। মোট ৮ জনের মধ্যে ৬ জনকে নিয়ে নবীগঞ্জ ও বাহুবল উপজেলাসহ পুরো জেলায় চলেছিল ব্যাপক আলোচনা।

এ আসনের বর্তমান সংসদ সদস্য দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজীর বিরুদ্ধে এবার ৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ৫ চৌধুরীকে নিয়ে চলেছিল ব্যাপক আলোচনা। এর মধ্যে ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, আমাতুল কিবরিয়া চৌধুরী, এডভোকেট আলমগীর চৌধুরী, আব্দুল মুকিত চৌধুরী ও ডাঃ নাজরা চৌধুরীর মনোনয়ন ফরম সংগ্েরহ এক দেওয়ানের বিরুদ্ধে ৫ চৌধুরীর লড়াই বেশ জমে উঠেছিল।

কে পাবেন দলীয় মনোনয়ন এ নিয়ে নবীগঞ্জ ও বাহুবল উপজেলার সর্বত্র চলেছিল ব্যাপক আলোচনা। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দলীয় মনোনয়ন পেয়েছেন ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। সন্ধ্যার পরপরই দলীয় নেতাকমর্ীরা ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর পক্ষে মিছিল বের করেন।

দলীয় ও বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে জানাযায়, ২৩৯ নং আসন হচ্ছে হবিগঞ্জ-১ আসন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে এবার মোট ভোটার হচ্ছেন ৪ লক্ষ ৫ হাজার ৫২ ভোট। এর মধ্যে নবীগঞ্জ উপজেলার ভোটার হচ্ছেন ২ লক্ষ ৬১ হাজার ৯৬৯ জন এবং বাহুবল উপজেলার ভোটার হচ্ছেন ১ লক্ষ ৪৩ হাজার ০৯৩ জন।

নবীগঞ্জে ১৩টি ইউনিয়ন ও একটি পৌর সভায় মোট ১১৬টি কেন্দ্র এবং বাহুবল উপজেলায় ০৭টি ইউনিয়নে ৬১ টি কেন্দ্র রয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান সরকার আওয়ামীলীগের প্রার্থী ছিলেন দেওয়ান শাহনেওয়াজ গাজী মিলাদ। তার সাথে প্রার্থী ছিলেন তৎকালীন গণফোরামের নেতা ড. রেজা কিবরিয়া, জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার বিশিষ্ট শিল্পপতি আতিকুর রহমান, বাসদের চৌধুরী ফয়সল শোয়েব, কৃষক শ্রমিক জনতা লীগের নুরুল হক ও ইসলামী ফ্রন্টের জুবায়ের আহমদ। তবে এবার প্রধান বিরোধী দল বিএনপি মাঠে না থাকায় আওয়ামীলীগের প্রার্থীদের নিয়েই চলছে আলোচনা।

বর্তমান সংসদ সদস্য শাহনেওয়াজ গাজীর বিরুদ্ধে দুর্নীতি কিংম্বা বড় ধরনের কোন অভিযোগ না থাকলেও দলীয় কোন্দল থাকায় বেশ বেকায়দায় ছিলেন তিনি। তার সাথে এবার যে ৫ চৌধুরী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তাদের মধ্যে অন্যতম ছিলেন ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। তিনি হবিগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। তিনি ২০১০ইং সালে অনুষ্টিতব্য উপ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন। সেই নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী শেখ সুজাত মিয়ার সাথে পরাজিত হয়েছিলেন। তিনি হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানে তিনি আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিঠির সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!