শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জের কৃষকেরা বোরো ধানের বীজতলা তৈরিতে ব্যস্ত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

মোঃ আশিকুর রহমান, আজমিরীগঞ্জ প্রতিনিধি:-

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় হাওরে বোরো চাষাবাদের প্রস্তুতি হিসেবে বীজতলা তৈরিতে ব্যস্ত সময় পার করছে উপজেলার কৃষকরা।

আজমিরীগঞ্জ উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে জানা যায়, চলতি বছরে আজমিরীগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়নে ৭ হাজার ৪০হেক্টর জমিতে বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। লক্ষ্যমাত্রা অর্জনের জন্য ৫৫১ হেক্টর জমিতে বীজতলা তৈরির নির্ধারণ করেছে আজমিরীগঞ্জ উপজেলা কৃষি অধিদপ্তর ।

ইতিমধ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে কৃষি বিভাগ থেকে বিনামূল্যে উচ্চ ফলনশীল জাতের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাওর ঘুরে দেখা গেছে বোরো চাষের জন্যে কৃষকরা প্রথম পর্যায়ে ব্যস্ত সময় পার করছেন বীজতলা তৈরি নিয়ে।

আজমিরীগঞ্জ উপজেলার হাওরাঞ্চল বেষ্টিত।৮০ভাগ মানুষ কৃষির উপর নির্ভরশীল।
এই জন্যই আগেভাগে ধানের বীজতলা তৈরির কাজ শুরু করেছে কৃষকরা।

আজমিরীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফে আল মুঈন জানান এ বছর ৭হাজার৪০হেক্টর জমিতে বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। লক্ষ্যমাত্রা অর্জনের জন্য ৫৫১ হেক্টর জমিতে বীজতলা তৈরির নির্ধারণ করা হয়। এবং
চলতি বোরো মৌসুমে উপজেলার প্রতিটি এলাকায় বীজতলা তৈরি এবং বোরো আবাদের জমি তৈরির কাজ চলছে।
বীজতলার বীজের চারাগাছ যাতে সুস্থ ও সবলসহ ভালো হয় সেজন্য কৃষি বিভাগ থেকে কৃষকদের সার্বিক পরামর্শসহ সহযোগিতা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!