সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে বিভিন্ন বিদ্যালয়ে নতুন পাঠ্য বই বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

আকিকুর রহমান রুমন:

নতুন বছরের প্রথম দিনে সারা দেশে একযোগে পাঠ্য বই বিতরণ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। দেশকে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ গড়া লক্ষে একযোগে পাঠ্য বই বিতরণ করা হয়। দেশকে স্বয়ং সম্পুর্ণ করতে হলে সুশিক্ষার কোন বিকল্প নেই।

১লা জানুয়ারি (সোমবার) বছরের প্রথম দিনে হবিগঞ্জের
বানিয়াচং উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে ২০২৪ শিক্ষাবর্ষের নতুন বই বিতরণ উৎসব পালন করা হয়।

পড়ি বই আলোকিত হই,না পড়ি-বই অন্ধকারে রই এ স্লোগানকে সামনে রেখে ২০২৪ সালের ১ম দিনেই উপজেলা নির্বাহী অফিসার মাহবুবর রহমান, বানিয়াচং সুরভী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত থেকে কোমলমতি শিক্ষার্থীদের হাতে তিনি নতুন বই তুলে দেন।

এছাড়াও বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়, বড়বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার সকল বিদ্যালয়ে প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত এবং বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়সহ উপজেলার সকল মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত বিনা মুল্যে শিক্ষার্থীদের হাতে বই বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বড়বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: জসিম উদ্দিন, সহ-সভাপতি শেখ নুরুল ইসলাম,প্রধান শিক্ষক মোঃ তাজ উদ্দিন, সহকারী শিক্ষিকা শামিমা খান, মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সুরুজ আলী,রুবি আক্তার।
এছাড়াও আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ কাজল মিয়া, শিক্ষিকা আইভী খানম সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ ও স্হানীয় সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা এসেছে নতুন বই নিতে। তাদের মধ্যে যেন উৎসবের আমেজ।দীর্ঘ সময় এ ক্ষুদে শিক্ষার্থীরা অপেক্ষা করে হাতে পেল নতুন বই। নতুন বইয়ে মৌ মৌ গন্ধে যেন শিক্ষার্থীরা বিমোহিত হলেন। বছরের প্রথম দিনেই এভাবে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়।নতুন বই হাতে পেয়ে প্রতিটি বিদ্যালয় প্রাঙ্গনেই শিক্ষার্থীরা বই উৎসবে মেতে উঠে।

বছরের প্রথম দিন নববর্ষ বরণ যেন এখন বই দিয়ে শুরু হয়েছে। করোনাকাল ছাড়া ২০১০ সাল থেকে শিক্ষাবর্ষের প্রথম দিন সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দিচ্ছে সরকার। শিক্ষার্থীরা খালি হাতে শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে নতুন বই হাতে নিয়ে খুশিমনে বাড়ি ফেরে।এটি এখন রেওয়াজে পরিণত হয়েছে।

এবার সারা দেশে প্রাথমিকে ৯ কোটি ৩৮ লাখের বেশি এবং মাধ্যমিক স্তরের ২১ কোটি ৩২ লাখের বেশি বই বিতরণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!