সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

মোঃ আশিকুর রহমান,আজমিরীগঞ্জ থেকে:

আজমিরীগঞ্জ উপজেলায় বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।
আজমিরীগঞ্জ উপজেলা কমপ্লেক্স সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল ভৌমিক।

এ সময় উপস্থিত ছিলেন সহকারি শিক্ষা অফিসার ও উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকগণ ও শিক্ষার্থীরা। 

১লা জানুয়ারি ২০২৪ বছরের প্রথম দিন উদযাপিত হলো “পাঠ্যপুস্তক বিতরণ উৎসব”এ উৎসবের আওতায় দেশের প্রতিটি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের  ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থীর সংখ্যা ধরা হয়েছে ৩ কোটি  ৮১ লাখ ২৭হাজার ৬৩০ জন। বই ছাপা হয়েছে মোট ৩০ কোটি ৭০ লাখ ৮৩ হাজার ৫১৭ টি। সোমবার (১ জানুয়ারি)বছরের প্রথম দিনে সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসব অনুষ্ঠিত হয়।

জাতীয় শিক্ষা ক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) সূত্রে জানা যায় প্রতিবন্ধকতা ও প্রতিকূলতাকে পাশ কাটিয়ে নতুন বছরের পিপুলসংখ্যক শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক পৌঁছে দেয়। 

শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড অধিদপ্তর এবং প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর  সারাদেশে পাঠ্যপুস্তক সুষ্ঠুভাবে বই বিতরণ কাজ করছে বিভিন্ন উপজেলায় মন্ত্রী প্রতিনিধি উচ্চপদস্থ কর্মকর্তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।উপজেলায় প্রধান প্রধান স্কুল কে কেন্দ্র করে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম চালানো হয়।প্রধানরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠান এবং এই এলাকার অন্যান্য প্রতিষ্ঠানের বই বিতরণ কার্যক্রম  করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!