সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছে ঈগল ও নৌকার শক্তিশালী লড়াই,মাঠের বাহিরে লাঙ্গল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

মোঃ আশিকুর রহমান আজমিরীগঞ্জ:

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ -২ (বানিয়াচং -আজমিরীগঞ্জ ) আসনে জমে উঠেছে সতন্ত্র ঈগল মার্কা বনাম নৌকা মার্কার মধ্যে শক্তিশালী নির্বাচনী লড়াই। নির্বাচন যতই ঘনিয়ে আসছে তথই জমেউঠছে নির্বাচনী মাঠ। সাধারন ভোটারের মনের মধ্যে ভোট নিয়ে বাড়ছে দন্ধ ওকৌতুহল প্রসাশনিক ভাবে ভোট সুষ্ট হবে কি? এমনকি নির্বাচনী হালচাল দেখে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়িয়েছেন জাতীয় পার্টির প্রার্থী।

হবিগঞ্জ -২(বানিয়াচং -আজমিরীগঞ্জ) গুরুত্বপূর্ণ এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা নিয়ে লড়ছেন সাবেক সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত এড. শরীফ উদ্দিন’র সন্তান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে লড়ছেন অত্র এলাকার টানা তিনবারের (বর্তমান) সংসদ সদস্য হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক ও সাধারণ সম্পাদক সাধারন মানুষের প্রিয় লোক আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান। তিন বার এই আসনে আওয়ামিলীগের মনোনীত নেীকা প্রতিক নিয়ে আব্দুল মজিদ খান এমপি হন।

তিনি এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে মোকাবেলা করছেন প্রতিদ্বন্দ্বী নৌকার মাঝির সাথে। দু’জনের অবস্থান বিবেচনায় ভোটাররা বলেন, আমাদের আসনটিতে চলছে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ লড়াই।আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান টানা ১৫ বছরে রাস্থাঘাট, ব্রিজ-খালভার্ট, প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করায় আব্দুল মজিদ খানের ব্যাপক লোকবলের স্থান করে নিয়ছে।
নির্বাচনী মাঠ জরিপে নৌকা বনাম ঈগলের হাড্ডাহাড্ডী লড়াই থেকে ঈগলের অবস্থান এগিয়ে।

স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আব্দুল মজিদ খান বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে বাস্তবায়নের লক্ষ্যেই আমি এবার প্রার্থী হয়েছি। বাংলাদেশের প্রায় সাড়ে তিন হাজার দলীয় মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশে দলীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ যেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে না পারে। নির্বাচনে সবার অংশগ্রহণ নিশ্চিত করা এবং নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও আন্তর্জাতিক মহলে অর্থবহ ও গ্রহণযোগ্য করে তোলার জন্য এই সিদ্ধান্ত গ্রহণ করেন তিনি।’

তিনি আরও জানান বিভিন্ন জায়গায় আমার পোস্টার ছিড়ে দেওয়া হয়, আমার কর্মী সমর্থককে ভয় ভিতি দেখানো হয়। এক প্রশ্নের জবাবে আব্দুল মজিদ খান বলেন প্রশাসন সম্পুর্ণ নিরপেক্ষ থাকবে তবে দলীও নেতা কর্মীরা দলের পদ পদবীতে থাকা সমর্থকদের মধ্যে ভিতি ছড়াচ্ছে, মজিদ খান বলেন সাধারণ মানুষ আমার সাথে আছেন আমি বিশ্বাস করি ৭ তারিখে তারা ঈগল প্রতীকে ভোট দিয়ে প্রমাণ করে দিবেন আমি পনেরো বছর এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। তিনি সবার কাছে ভোট ও দোয়া কামনা করেন।

ভোটাররা জানেন, আমাকে ভোট দিলেও শেখ হাসিনার হাতই শক্তিশালী হবে।’অন্যদিকে নির্বাচনী হালচাল দেখে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়িয়েছেন জাতীয় পার্টির প্রার্থী শংকর পাল। তিনি দলের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক।তিনি বিভিন্ন সংবাদ ও বিবৃতির মাধ্যমে জানায়।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশের অভাব রয়েছে। আছে ক্ষমতাসীনদের পেশিশক্তির প্রভাব। দেশের বিভিন্ন স্থানে যেভাবে সংঘর্ষ সংঘাত চলছে তাতে নিজের ও সমর্থকদের জানমাল রক্ষা করা কঠিন।

তিনি আরও বলেন, বানিয়াচং-আজমিরীগঞ্জে প্রচারণা থেকে বিরত রয়েছি। ইতিমধ্যে সমর্থকদের জানিয়ে দেওয়া হয়েছে লাঙল ছাড়া তাদের পছন্দের যেকোন প্রার্থীকে যেন ভোট দেন। এদের মধ্যে স্বতন্ত ও নৌকার প্রার্থী ছাড়া অন্যান্য প্রার্থীদের প্রচার, প্রসার, সভা-মিছিল নেই বললেই চলে। তবে চির প্রতিদ্বন্দ্বিতা চলছে নৌকা ও ঈগলের মাঝে।

হাওর বেষ্টিত বানিয়াচং-আজমিরীগঞ্জের দুটি উপজেলায় ২০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত হবিগঞ্জ-২ আসন। আসনটিতে মোট ভোটার রয়েছে ৩লাখ ৬৮হাজার ৩শত ৩৪জন। তন্মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৮৬হাজার ১শত ৪৬জন এবং নারী ভোটার ১লাখ ৮২হাজার ১শত আটাশি জন। মোট কেন্দ্রের সংখ্যা ১৪৬টি ও ভোট কক্ষের সংখ্যা ৭৯৮টি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!