শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

রমজান ১৪ : সব ধরনের গোনাহ থেকে মুক্তির দোয়া

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১০ জুন, ২০১৭

ধর্ম ডেস্ক : মাগফিরাতের দশকে চতুর্থ দিন; ১৪ রমজান আজ। আল্লাহ তাআলা রোজাদার বান্দাকে এ দশকে বিগত জীবনের গোনাহ থেকে ক্ষমা করবেন। প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ দশককে মাগফেরাতের দশক হিসেবে ঘোষণা করেছেন।

আল্লাহ তাআলা তাঁর বান্দাদেরকে সব ধরনের গোনাহের বিপদ-আপদ থেকে হেফাজত রাখতে রমজানে বিতাড়িত শয়তানকে শৃঙ্খলাবদ্ধ করে রাখেন; জাহান্নামের দরজাগুলো বন্ধ করে দেন আর রহমতি বরকতি আবহ তৈরি করতে জান্নাতের দরজাগুলো খুলে দেন।

তাই দুনিয়ার যাবতীয় গোনাহের বিপদাপদ থেকে হেফাজত থাকতে একটি দোয়া তুলে ধরা হলো-

14-Doa-Inner20170610095004

উচ্চারণ : আল্লাহুম্মা লা তুআখিজনি ফিহি বিলআ’ছারাতে; ওয়া আক্বিলনি ফিহি মিনাল খাত্বায়্যা ওয়াল হাফাওয়াতি; ওয়া লা তাঝআ’লনি ফিহি গারাদান লিলবালায়া ওয়াল আফাতি; বিই’যযাতিকা ইয়া ই’যযাল মুসলিমিন।

অর্থ : হে আল্লাহ! এদিনে আমাকে আমার ভ্রান্তির জন্যে জিজ্ঞাসাবাদ করো না। আমার দোষ-ত্রুটিকে হিসাবের মধ্যে ধরো না। তোমার মর্যাদার ওসিলায় আমাকে বিপদ-আপদ ও দুর্যোগের লক্ষ্য বস্তুতে পরিণত করো না। হে মুসলমানদের মর্যাদা দানকারী।

পরিশেষে…
আল্লাহ তাআলা মাগফিরাতের দশকে মুমিন বান্দাকে দুনিয়ার সকল ভ্রান্তি থেকে হিফাজত করুন। পরকালের সকল আপদ-বিপদ থেকে হিফাজত থাকতে আল্লাহ তাআলার ক্ষমা লাভের তাওফিক দান করুন। আমিন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!