JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sanvi stor
সংবাদ শিরোনাম :
«» চুনারুঘাটে শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন পুলিশ সুপার মোহাম্মাদ উল্ল্যাহ «» বাহুবলে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার প্রস্তুতি সভা অনুষ্ঠিত «» বানিয়াঙ্গে চলছে যত্রতত্র গ্যাস সিলিন্ডার বিক্রি : নিরাপত্তা ঝুঁকিতে সাধারণ মানুষ «» আলোর ফেরিওয়ালার সেজে টমটম গাড়িতে মাইক নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি «» শীতে কাঁপছে শায়েস্তাগঞ্জের ছিন্নমূল মানুষ «» মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবেরা ছালেক(হ্যাপী)গণসংযোগ «» বাহুবলে নবনির্বাচিত এমপি অালহাজ্ব শাহনওয়াজ মিলাদ গাজীকে গণ-সংবর্ধনা «» হবিগঞ্জে সাইফ টেকের অনুর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্টের খেলোয়ার বাছাই «» হবিগঞ্জে ক্রিকেটার ইমরুল কায়েসকে সংবর্ধনা «» রোটারী ক্লাব অব নবীগঞ্জের উদ্যোগে সেনেটারী টয়লেট স্থাপনের ভিত্তি প্রস্থর স্থাপন

শায়েস্তাগঞ্জ নতুন উপজেলা নির্বাচনে কে হবেন প্রথম উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

858

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ,(হবিগঞ্জ) প্রতিনিধি ॥ শুধু হবিগঞ্জ জেলায়ই নয়, দেশের নতুন একটি উপজেলার নাম হলো শায়েস্তাগঞ্জ। এখনও এ উপজেলার নিজস্ব ভবন নির্মিত হয়নি। অস্থায়ীভাবে শায়েস্তাগঞ্জ পৌরসভার বিরামচর এলাকাস্থ ভূমি অফিস ভবনের মধ্যে চলছে উপজেলা প্রশাসনের কার্যক্রম। সেখানে সদ্য নিয়োগপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার অফিস করছেন। আর শিক্ষা অফিসার অফিস করছেন ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের একটি রুমে। নতুন ওই উপজেলা পরিষদের নির্বাচনে কে হবেন প্রথম উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান।

এনিয়ে অত্র এলাকার লোকজনের মধ্যে ব্যাপক আলোচনা হচ্ছে। যিনি এ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হবেন তার নামটি স্বর্ণাক্ষরে ১ম স্থানে লেখা থাকবে আজীবন। এমন পরিকল্পনা নিয়ে বিভিন্ন দলের নেতারা নির্বাচনের দিকে এগোচ্ছেন। তবে সে ক্ষেত্রে সরকারী দল আওয়ামীলীগ প্রচারণায় অনেক এগিয়ে রয়েছেন। নির্বাচন কমিশন মার্চে ১ম দফায় উপজেলা পরিষদের নির্বাচন শুরু করার ঘোষণা দিয়েছেন। সেই লক্ষ্যে রেখে আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টি নেতারা নির্বাচন নিয়ে চিন্তা ভাবনা করছেন। শায়েস্তাগঞ্জ, নুরপুর, ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদ ও শায়েস্তাগঞ্জ পৌরসভা নিয়ে নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা।

এ উপজেলার মোট ভোটার ৪৫হাজার ৬৪১জন। এর মধ্যে পুরুষ ২২হাজার ৬০৪ ও মহিলা ২৩হাজার ২৭জন। শায়েস্তাগঞ্জে রয়েছে রেলস্টেশন। রেলস্টেশন থাকার কারণে দেশ বিদেশে অনেক যাত্রী শায়েস্তাগঞ্জকে হবিগঞ্জের অংশ হিসেবে দেখতে পান। শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ হয়ে ভ্রমনপ্রিয় লোকজন সাতছড়ি জাতীয় উদ্যান, তেলিয়াপাড়া মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানসহ চা বাগানগুলো পরিদর্শন করেন। শায়েস্তাগঞ্জে রয়েছে, শহীদ মুক্তিযোদ্ধা মফিল উদ্দিন ও আফিল উদ্দিনের কবরস্থান। এ উপজেলার ব্রাহ্মণডোরা ইউনিয়নে অলিপুরে এলাকায় গড়ে উঠেছে শিল্প এলাকা। এখানে প্রাণ ইন্ড্রাস্ট্রিয়াল পার্কে হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে প্রায় ১৩ হাজার শ্রমিক কর্মরত। এছাড়াও আরো বিভিন্ন শিল্পকারখানা শায়েস্তাগঞ্জে গড়ে উঠছে।

জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জ প্রতিষ্ঠিত হবে এমনটিই সকলের প্রত্যাশা। নবগঠিত এ উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবালের সর্বমহলে আলোচিত। তাকে দলীয় প্রার্থী করার দাবি জানিয়ে তার কর্মী সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন। বিভিন্ন স্থানে তাকে প্রার্থীর করার জন্য বিলবোর্ড টানানো হয়েছে।

অপরদিকে বিএনপি’র প্রার্থী হিসেবে এ নির্বাচনে শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপি’র আহ্বায়ক গোলাম কিবরিয়া চৌধুরী বেলালের নাম আলোচনায় থাকলেও কেন্দ্রীয় বিএনপি এ নির্বাচনে যাবে কি না এ নিয়ে স্থানীয় বিএনপি নেতারা সিদ্ধান্তহীনতার মধ্যে পড়েছেন। এ অবস্থায় তারা বিভিন্ন কৌশলে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এছাড়া এ উপজেলা নির্বাচনে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহাম্মদ খান ও জাতীয় পার্টির প্রার্থী তালিকায় হবিগঞ্জ সদর উপজেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুস সালাম মেম্বারের নাম শোনা যাচ্ছে।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল জানান, দীর্ঘদিন ধরেই আমাদের পরিবার আওয়ামীলীগের রাজনীতি সাথে জড়িত। আওয়ামীলীগের কর্মীরা আমাকে নবগঠিত এ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য দাবি জানিয়ে আসছেন। দলের নেতাকর্মীদের দাবি প্রেক্ষিতেই আমি দলীয় মনোনয়ন চাইবো।

দল মনোনয়ন দিলে আমি নির্বাচনে অংশগ্রহন করবো। আমি আশা করি অ্যাডভোকেট আবু জাহির এমপি নির্বাচিত হওয়ায় অত্র অঞ্চলে অনেক উন্নয়ন করেছেন। তার প্রচেষ্টায় শায়েস্তাগঞ্জ উপজেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এ এলাকার জনগণ আমাকে বিপুল ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে আশাবাদী। আর নির্বাচিত হলে এমপি অ্যাডভোকেট আবু জাহিরের সাথে সমন্বয় রেখে জনগণকে সাথে নিয়ে এ উপজেলাকে সাজিয়ে তুলবো। আওয়ামীলীগ নেতা আলী আহমেদ খান বলেন- ১৯৭৩ ও ৭৪ সালে আমি হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। দীর্ঘদিন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছি এবং বার বার শায়েস্তাগঞ্জ ইউনিয়নের জনগণ আমাকে ইউপি চেয়ারম্যান নির্বাচিত করেছেন।

আওয়ামীলীগের কর্মী হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন চাইবো। দল আমাকে মনোনয়ন দিলে অবশ্যই নির্বাচনে অংশ নেবো। তিনি বলেন- আমি যেহেতু এলাকার জনগণের সাথে দীর্ঘদিন ধরে সম্পৃক্ত এ হিসেবে আমার নির্বাচনের প্রস্তুতি সব সময় রয়েছে।

বিএনপি নেতা গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।তার ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে জাতীয় সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফন্ট নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করায় উপজেলা নির্বাচনে বিএনপি না যাওয়ার সম্ভাবনা বেশি।যদি বিএনপি নির্বাচনে যায় তাহলে গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল বিএনপি’র প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচনে অংশ নেবেন।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক আব্দুস সালাম জানান, যেহেতু জাতীয় পার্টি নির্বাচনমূখী দল সেহেতু এ নির্বাচনেও জাতীয় পার্টি অংশ নেবে।

নির্বাচনে অংশ নিলেও পরিবেশ পরিস্থিতি দেখে আমরা স্থানীয়ভাবে নির্বাচনে অংশগ্রহন করার জন্য সিদ্ধান্ত নেবো। দলীয় একজন কর্মী হিসেবে আমি দলের মনোনয়ন চাইবো এবং মনোনয়ন পাবোও।

এদিকে এ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সর্দার, জেলা জাতীয় পার্টির নেতা ও সাংবাদিক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি গাজীউর রহমান এমরান, তরুন সমাজ সেবক সাংবাদিক সাখাওয়াত হোসেন টিটু, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ তানভির আহমেদ জুয়েল, পৌর যুবসংহতির সাবেক সভাপতি সার্ভিয়ার শেখ মোঃ আক্তার মিয়া, সাধারণ সম্পাদক কুতুব আলী, এবং সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে শায়েস্তাগঞ্জ পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সমাজ সেবিকা সাবেরা সুলতানা হেপী নাম শোনা যাচ্ছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *