শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শাহজীবাজারে বাউল গানের নামে মাদক সেবন ও অসামাজিক কাজের অভিযোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার :  বাউল গান মানুষের অন্তরের কষ্ট মুছে দেয় বলে শোনা গেলেও বর্তমানে এ গান মানুষের কষ্টের কারণ হয়ে দাড়িয়েছে। বাউল গানের দোহাই দিয়ে একশ্রেণীর অসাধু লোক মদ, গাঁজাসহ অশ্লীলতার আসর জমিয়ে যুবসমাজকে বিপথগামী করছে, পাশাপাশি এলাকার পরিবেশ নষ্ট করছে।

জানা যায়, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার শাহজীবাজারে শাহ সুলতান সৈয়দ ফতেহ্ গাজী (রাঃ) মাজারে বাউল গানের আসর বসানোর ওপর নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু এক শ্রেণির লোক সপ্তাহে এক বা দুই দিন স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে বাউল গানের আসর বসাচ্ছে।

 স্থানীয় লোকজন বলছেন, গান যদি গানের মধ্যে সীমাবদ্ধ থাকতো তাহলে আপত্তির কিছু ছিলো না।

 প্রতি সপ্তাহের মতো বৃহস্পতিবার রাতে বাউল গানের আসর বসালেও দেখা গেছে ভিন্ন চিত্র। বেসামাল প্রকৃতির রমণীদের নিয়ে আসা হয় গান শোনানোর জন্য। গান শোনানোর অজুহাতে তারা নৃত্য দেখিয়ে আসরে আগতদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়।

এ ছাড়া গানের আসরের পাশে বসানো হয় মদ, গাঁজা, ইয়াবাসহ মাদকের আসর।

 প্রসঙ্গত, শুধু ফতেহ গাজির মাজার নয়, পাশের চুনারুঘাট উপজেলার বিভিন্ন স্থানেও বাউল গানের দোহাই দিয়ে এ ধরনের আসর বসে। আসরের সামনের সারিতে বসানো হয় অশ্লীল নৃত্য শিল্পীদের আর তাদের পেছনে বসানো হয় সমাজের মুখোশধারী সমাজপতিদের। গান শুরু হওয়ার আগেই শিল্পীদের মন জয় করতে টাকা পরিবেশনকারী ব্যক্তিরা অবশ্য নেশায় আসক্ত হয়ে মাতাল বনে যান। গান শুরু হলে ওইসব ব্যক্তিরা অশ্লীল শিল্পীদের টাকা দিতে শুরু করেন। শিল্পীরা তাদের অঙ্গভঙ্গি মেলে ধরলে টাকার অংকটা আরো বাড়িয়ে দেয়া হয়। কোনো কোনো সময় গান শেষে গভীর রাতে অসামাজিক কার্যকলাপেরও খবর পাওয়া যায়।

এ ব্যাপারে প্রতিবাদে করার যেনো কেউ নেই। স্থানীয় সচেতন লোকজন এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!