শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

১৩ জানুয়ারী থেকে ৩দিন ব্যাপী চুনারুঘাটে মুড়ারবন্দ দরবার শরীফের ৬৯৭তম পবিত্র বাৎসরিক ওরস”

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০১৮

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : কাল থেকে ১৫ জানুয়ারী পর্যন্ত ৩ দিন ব্যাপী হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ঐতিহাসিক মুড়ারবন্দ দরবার শরীফে ৬৯৭ তম পবিত্র বাৎসরিক ওরস মোবারক শুরু। ওরস শেষ হবে ১৫ই জানুয়ারী।

মুড়ারবন্দ দরবার শরীফের মোতাওয়াল্লী আলহাজ্ব সৈয়দ সফিক আহম্মেদ (সফি) চিশ্তী বলেন, সিলেটের হযরত শাহজালাল (রঃ) এর সাথী ৩৬০ আউলিয়ার মধ্যে বহুল আলোচিত ব্যক্তিত্ব হলেন তরফ বিজয়ী সিপাহসালার (মদনী) হযরত সৈয়দ নাসির উদ্দিন (রঃ) ১৩০৩ খ্রিষ্টাব্দে সিলেট বিজয়ের পর তরফ রাজ্য বিজয় করেন। ১৩০৪ খ্রিষ্টাব্দে মুড়ারবন্দ নামক স্থানে তরফ রাজ্যেও শাসনকর্তা হিসেবে নিযুক্ত হয়ে বসতি স্থাপন করেন।

তিনি মৃত্যুর পূর্বে বলেছিলেন তার দেহ মোবারক পূর্ব-পশ্চিমে দাফন করার জন্য কিন্তু তার সঙ্গী সাথীরা এ আদেশ কেহই মানল না। শরিয়তের বিধানমতে মাজার উত্তর-দক্ষিণে দাফন করেন। দাফন করার পর ৪০ কদম দূরে আসার পরে মাজার শরিফ অলৌকিক ভাবে ঘুরে পূর্ব-পশ্চিমে হয়ে যায়। প্রতি বছরের ন্যায় এবার ও দেশের বিভিন্ন স্থান হতে জাতি,ধর্ম,গোত্র, বর্ণ নির্বিশেষে উক্ত মুড়ারবন্দ সিপাহসালার (মদনী) হযরত সৈয়দ নাসির উদ্দিন (রঃ),হযরত সৈয়দ শাহ ইসরাইল ওরফে শাহ বন্দেগী(রঃ),হযরত সৈয়দ শাহ ইলিয়াছ ওরফে কুতুবুল আউলিয়া (রঃ) সহ ১২০ জন পীর আউলিয়ার মাজার শরীফে লক্ষাধিক আশেকান ও বক্তবৃন্দ জিয়ারত ও পবিত্র বাৎসরিক ওরসে আসেন।

ইতি মধ্যে পবিত্র ওরসকে কেন্দ্র করে শতাধিক দোকান পাট বিভিন্ন পন্য নিয়ে বসতে শুরু করছে। আগামী ১৩,১৪ও ১৫ ই জানুয়ারী ২০১৮ইং ৩দিন ব্যাপি পবিত্র ওরস সমাপ্ত হবে। এ বাৎসরিক পবিত্র ওরসে অংশগ্রহণের জন্য সারা দেশের সকল আশেকান ও বক্তবৃন্দদের আমন্ত্রন জানিয়েছেন দরবার শরীফের মোতাওয়াল্লী আলহাজ্ব সৈয়দ সফিক আহম্মেদ (সফি) চিশ্তী ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!