শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের চেক বিতরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এই চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসক ও আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশনের সভাপতি সাবিনা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সফিউল আলম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, এডিএম এমরান হোসেন, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রেসক্লাবের সাধারন সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, রোটারিয়ান জগদীশ চন্দ্র মোদক ও শিক্ষা কর্মকর্তা মোজাফ্ফর হোসেন।

অনুষ্ঠানে ৬টি ক্যটাগরিতে মোট ২৫১ জনের হাতে বৃত্তি আর অনুদান বাবদ ৬ লক্ষ ৯৭ হাজার টাকা বিতরণ করা হয়। এর মাঝে বিভিন্ন স্কুলের ৮৩ শিক্ষার্থীকে ১৫ হাজার টাকা করে এবং পাবলিক পরীক্ষার ফরম পূরণ বাবাদ ৩জনকে ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়। কলেজ পর্যায়ে ১০৬জনকে দেয়া হয় ২ হাজার ৫শ টাকা করে। বিশ্ব বিদ্যালয় পর্যায়ে ৫০জনকে দেয়া হয় ৪ হাজার টাকা করে। দুঃস্থ ও প্রতিভাবান শিল্পী ক্যাটাগরিতে ২৬জনকে দেয়া হয় ৪ হাজার টাকা করে। মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীর ৩জন অবিভাবককে প্রদান করা হয় ২৫ হাজার টাকা করে।

২০০৭ সালে আলোর সন্ধানে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠার উদ্যোগ নেন তখনকার জেলা প্রশাসক আতাউর রহমান ও সেনাবাহিনীর লে. কর্ণেল মনির হোসেন আকন্দ। সমাজের ভিত্তবান ব্যাক্তি, প্রতিষ্ঠান আর প্রবাসীদের অনুদানে ৭২ লাখ টাকার তহবিল গঠন করে ব্যাংকে স্থায়ী জামানত রাখা হয়। ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত প্রায় ২ হাজার শিক্ষার্থীর মাঝে ৫৫ লাখ ১৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। পাশাপাশি স্থায়ী আমানতের সাথে যুক্ত হয়েছে আরও ৫ রাখ ৫২ হাজার টাকা।

হবিগঞ্জে শিক্ষা ক্ষেত্রে এটিই সবছেয়ে বড় তহবিল। এছাড়াও জেলা পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠান মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করে থাকে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, দারিদ্র মেধাবীদের যাতে আটকে না দিতে পারে তার জন্য আলোর সন্ধানে ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। মনে রাখত হবে মেধাবীরা কখনো আটকাবেনা। লেখাপড়া বন্ধ হবে না। সরকার বিনামূল্যে বই দিচ্ছে। বেতন মওক’প করছে। এর বাহিরে হবিগঞ্জবাসীর পাশে আছে আলোর সন্ধানে ফাউন্ডেশন। তিনি আরও জানান, হবিগঞ্জের ৫ দরিদ্র মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার যাবতীয় খরচ বহন করবেন বিভাগীয় কমিশনার। এ ব্যাপারে আগ্রহীরা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করার আহবান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!