শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মুক্তিযুদ্ধের বীরত্বগাথা সম্পর্কে তরুণ প্রজন্মকে জনতে হবে -এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২১ মার্চ, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার প্রয়াস থেকে শিক্ষার্থী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ মার্চ) বেলা ১২টায় হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ মাঠে এই সম্মেলনের আয়োজন করে লন্ডনে বাঙালি তরুণদের সমন্বয়ে গঠিত ইতিহাস, সংস্কৃতি ও আত্মপরিচয়ের শ্লোগানধারী সংগঠন ‘কুইজে একাত্তর’। এতে হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথির কুইজের উত্তর দিয়ে পুরস্কার জিতে নেয় স্কুলের পাঁচ শিক্ষার্থী। পুরস্কারে ছিল বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং শহীদজায়া জাহানারা ইমামের একাত্তরের দিনগুলি। শিক্ষার্থীদের উচ্ছাস আর তাৎক্ষণিক কুইজের উত্তর দেয়ার প্রচেষ্ঠা উপস্থিত সবাইকে বিমোহিত করে।

এমপি আবু জাহির বলেন, বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জন আমাদের মহান স্বাধীনতা। বাংলাদেশের গৌরবময় মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতে নানা অপচেষ্টা এখনও চলমান। তাই নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা সম্পর্কে জানান দিতে হবে। তিনি মনে করেন কুইজ একাত্তরের এই আয়োজন দেশব্যাপী শিক্ষার্থীদের মধ্যে সাড়া ফেলবে এবং তাদের জানতে দেবে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস।

অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের কার্যক্রম সম্পর্কে জানান, উদ্যোগটির সহযোগী সমন্বয়ক মোঃ বদরুল আলম। দেশব্যাপী কুইজে একাত্তর শিরোনামে উদ্যোগটি সম্পর্কে শিক্ষার্থীদের বিস্তারিত অবহিত করেন প্রজেক্ট লন্ডন ১৯৭১-এর উদ্যোক্তা ও প্রধান সমন্বয়কারী উজ্জ্বল দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম ও সিনিয়র শিক্ষক জহুরুল ইসলাম।

দেশব্যাপি কুইজে একাত্তর আয়োজনের সহযোগী হিসেবে রয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, ট্রেজার ১৯৭১, হিমু পরিবহন, মুক্তআসর, বাংলাদেশ স্টাডি ট্রাস্ট ও মুক্তিযুদ্ধ-ই-আর্কাইভ।
উল্লেখ্য, গত ০৩মার্চ মুক্তিযুদ্ধ যাদুঘর মিলনায়তনে কুইজে একাত্তর এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!