শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

খান্দুরা সাঈয়্যেদিয়া দরবার শরীফে ৯২ তম বার্ষিক পবিত্র ওরস মোবারক ৪ঠা ফেব্রুয়ারী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের সীমান্তবর্তী বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ছাপরতলা ইউনিয়নের অর্ন্তভূক্ত ঐতিহ্যবাহী খান্দুরা (উত্তর হাবেলী) সাঈয়্যেদিয়া দরবারশরীফে প্রতিবছরে ন্যায় এবারো কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে সাজ সজ্জা ভাবে আওলাদে রাসুল হযরত সৈয়দ নজিবুল হোসেন (রহ:) ওরফে জলফু মিয়া স্বারণে ৪ঠাফেব্রুয়ারী ২২শে মাঘ সোমবার দিন ব্যাপী ৯২ তম বার্ষিক পবিত্রওরস অনুষ্ঠিত হবে।

দরবার শরীফের সভাপতি পীরজাদা সৈয়দ রফিকুল হোসেন রফিক জানান, প্রতি বছর পবিত্র ওরস শুরু হওয়ার প্রথমে দরবার শরীফে গিলাফ ছড়ানো ও গোসল করানোর পর সারা দিন কোরআন খতম, জিয়ারত,জিকির আসকার মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রাত ১২টা ১মিনিটে পীরজাদা সৈয়দ রফিকুল হোসেন রফিক সাহেব ও গদ্দীনিশিনপীর ছোটহুজুর সৈয়দ আশরাফুল হোসেন জনি সমন্বয়ে দরবার শরীফে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে বার্ষিক পবিত্র ওরস সমাপ্ত হবে।

এদিকে দূর দুরান্ত থেকে আগত হাজার হাজার নারী-পুরুষ মুরিদান ও আশেকান ভক্তদের মানত পূরণের জন্য শতাধিক গরু,মহিষ, ছাগল, ভেড়া নিয়ে বিকাল সোয়া ৪টায় সাঈয়্যেদিয়া দরবার শরীফ সমূহে জবাই করে এবং মাজার জিয়ারত করে। উল্লেখ্য পবিত্র ওরসের ৫/৬ দিন পূর্বে দরবার শরীফ আশপাশ এলাকা ঘিরে শতাধিক বিভিন্ন পন্য সামগ্রী, দোকান বসে।

যেমন কাঠের ফার্ণিচার, লোহা জাত দ্রব্য, মাটির হাড়িপাতিল, কসমেটিক্স দোকান, মাছ, মাংস, তরিতরকারি, সার্কাস, নাগরদোলা, বাচ্ছাদের খেলনা, হোটেল রেস্তোরা সহ বিভিন্ন দোকান বসে। এসব দোকান গুলোতে উপচে পড়া ভিড় জমে।

অন্যদিক শতাধিক কাফেলা বসে এবং দূর দুরান্ত থেকে আগত বাউল শিল্পীরা কাউয়ালী, পীর মূশের্দি, মারিফতি, ভক্তি মূলক গান কাফেলায় পরিবেশন করে থাকে সারারাত। উক্ত বার্ষিক পবিত্র ওরসে আসার জন্য আশেকান ভক্ত ও মুরিদানদেরকে দাওয়াত জানিয়েছেন সাঈয়্যেদিয়া দরবারশরীফের সভাপতি পীরজাদা সৈয়দ রফিকুল হোসেন রফিক ও ছোট হুজুর সৈয়দ আশরাফুল হোসেন জনি। প্রয়োজনে : ০১৭৭২-৭৬৯৯৪৩ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!