শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

৭ মার্চের আলোচনা সভায় এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, এই জাতি নির্যাতিত এবং অবহেলিত ছিল। ১৭৫৭ সালে সিরাজউদৌল্লাহ’র পতনের মাধ্যমে এই ভোগান্তির শুরু। ’৪৭ সালে দেশ স্বাধীন হলেও ইয়াহিয়া-টিক্কা ও ভুট্টোর ষড়যন্ত্রের জন্য বাঙালি জাতি অধিকার বঞ্চিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু ছাত্রলীগ এবং আওয়ামী লীগের মাধ্যমে দীর্ঘ আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে বার বার কারাবরণ করেন। পরে ৭ই মার্চের ভাষণে বাঙালি জাতি স্বাধীনতার ঘোষণা দেন তিনি। এই ভাষণে ছিল অতীতের বঞ্ছনার কথা, বর্তমান অবস্থা এবং ভবিষ্যতের রূপরেখা। এই ভাষণেই শুরু হয় মুক্তিযুদ্ধ।

বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে ৭ই মার্চের আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

তিনি আরো বলেন, অগ্নিঝড়া মার্চ মাস বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ মাসেই জন্ম হয় জাতির পিতার। ৭ মার্চ ঘোষণা করা হয় মুক্তির সনদ। ২৫ মার্চ কালোরাত্রীতে নির্বিচারে গণহত্যা করা হয় সাধারণ মানুষকে। ২৬ মার্চ মহান স্বাধীনতার দিবস। এই মার্চ আমাদেরকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার শিক্ষা দেয়।

তিনি আরো বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা ৭ মার্চের চেতনাকে হরণ করা হয়েছিল। মুক্তিযুদ্ধের চেতনাকে হরণ করা হয়েছিল। এই ভাষণ শুনলে মানুষ শিহরিত হতো বলে, জিয়া এবং এরশাদ এর প্রচার বন্ধ রেখেছিল। কিন্তু এখন এই ভাষণ আন্তর্জাতিক প্রমাণ্য দলিল। এটিই পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই স্বীকৃতি বাঙালি জাতির বিজয়। সত্য কোনও দিন চাপা দিয়ে রাখা যায় না। এ সময় তিনি উপস্থিত সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্রের মোকাবেলা করার আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মরহুম হিরাজ মিয়া এবং সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাতীয় দলের সাবেক ফুটবলার মুক্তার হোসেন মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদারের পরিচালনায় সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পিপি এডভোকেট সিরাজুল হক চৌধুরী, সহ সভাপতি শরীফ উল্লাহ ও মুকুল আচার্য্য, সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট আফিল উদ্দিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর খান, উপ প্রচার সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, উপ দপ্তর সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, সদস্য এডভোকেট সৈয়দ আফজাল আলী দুদু, জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইয়াহিয়া চৌধুরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের আহবায়ক আবু ফয়সল, যুগ্ম আহবায়ক সাখাওয়াত হোসেন সেতু প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!