শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সাটিয়াজুরী রেল ষ্টেশনটি বন্ধ থাকায় অর্ধ শতাধিক গ্রামের মানুষের দুর্ভোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯

কাজী মাহমুদুল হক সুজন : চুনারুঘাট ও বাহুবল উপজেলার মধ্যেবর্তী স্থানে অবস্তিত সাটিয়াজুরী রেল ষ্টেশন।নামে রেল ষ্টেশন হলেও কাজের কাজ কিছুই নেই এ রেল ষ্টেশনে। অথচ এ ষ্টেশনই এক সময় ছিল খুবই জমজমাট। বর্তমানে ষ্টেশনে ২৪ ঘন্টা তালা ঝুলছে।নেই মাষ্টার,ক্লাক কিছুই।অথচ এ ষ্টেশন থেকে সরকার আয় করছে লক্ষ লক্ষ টাকা।

দুটি উপজেলার ৫০/৬০ গ্রামের একমাত্র যোগাাযোগ মাধ্যম।এ ষ্টেশন দিয়েই দেশের বিভিন্ন স্তানে যাতায়াত করত এ এলাকার মানুষ।আখাউড়া – সিলেট সেশনের সাটিয়াজুরী রেল ষ্টেশনটি ১৯৯৮ সালে তৎকালীন সরকার বন্ধ ঘোষনা করলে এলাকার মানুষ আন্দোলনে ঝাপিয়ে পড়ে এমন কি ঢাকা-সিলেট-চট্রগ্রাম রেল যোগাাযোগ অবরোধ করে রাখে।ফলে সরকার ষ্টেশনটি কয়েক বছর বন্ধ করেনি।

কয়েক বছর যেতে না যেতেই এ ষ্টেশনটি সরকার সম্পুর্নরুপে বন্ধ করে দেয়। ফলে এলাকার হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগ পোহাতে হয়।তাচাড়া এ ষ্টেশনে মাত্র একটি লোকাল ট্রেন (কুশিয়ারা) স্টুপিজ দেয।

সকালে সিলেট,রাতে আখাউয়া চলাচল করে।এ বিষয়ে জানতে চাইলে ষ্টেশন উন্নায়ন বাস্তবায়ন কমিটির নেতা ও সাটিয়াজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট সরকার মোঃ শহিদ মিয়া জানান,এলাকার ৪ টি ইউনিয়নের জনসাধারনকে নিয়ে ষ্টেশনে উন্নায়নর ব্যানারে আন্দোলন করা হয়েছে।সরকার বিভিন্ন দাবি দাওয়া আন্দোলনের সময় মেনে নিলেও পরে তা আর বাস্তবায়িত হয়নি।

এ ব্যাপারে রেলওয়ে উধ্বোতন কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে জানান,রেলওয়েতে লোকবলের অভ্বাব ও বৎসরে ক্ষতির পরিমান বেশি হওয়ায় সরকার বন্ধ রেল ষ্টেশনগুলো পুঃনচালু করতে একটু বিলম্ব হচ্ছে।

এ ব্যাপারে হবিগঞ্জ-১ এর স্থানীয় সংসদ সদস্য ও মন্তী মহোদয়ের সুদৃষ্টি কামনা করছে এলাকার অর্ধ শতাধিক গ্রামের লোকজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!