শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের নিকট তুলে ধরুন -এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৩১ মার্চ, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষেণেই ছিল মহান মুক্তিযুদ্ধের সকল নির্দেশনা।

৩০ লাখ শহীদ ও দুই লাশ মা বোনের ইজ্জ্বতের বিনিময়ে আর্জিত আমাদের মহান স্বাধীনতা। যে স্বাধীনতার ফলেই আজ আমরা পেয়েছি উন্নয়নশীল বাংলাদেশ। তিনি বলেন, ১৫ আগস্ট জিয়াউর রহমানের নির্দেশনায় জাতির পিতাকে হত্যা করে স্বাধীন বাংলাদেশে আবারো পাকিস্তান কায়েমের চেষ্টা করা হয়। কিন্তু স্বাধীনতা বিরোধীদের সেই স্বপ্ন সত্যি হয়নি। জাতির পিতার সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে দেশকে নিয়ে দেখা পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। বাংলাদেশকে নিয়ে গেছেন উন্নয়নের মহাসড়কে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার রাতে হবিগঞ্জ আরডি হল প্রাঙ্গণে একতারা শিল্পীগোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বঙ্গবন্ধুর পক্ষে তৎকালীন আওয়ামী লীগ নেতা এমএ হান্নান স্বাধীনতার ঘোষণা করেন। জিয়াউর রহমান বেঁচে থাকতে একবারও বলা হয়নি সে স্বাধীনতার ঘোষণা দিয়েছে। কিন্তু তার মৃত্যুর পর স্বাধীনতার ইতিহাস বিকৃতিতে লিপ্ত হয় বিএনপি-জামায়াত। স্বপরিবারে হত্যা করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তাঁর হত্যার বিচার বানচাল করতে কালো আইন তৈরী করে জিয়াউর রহমান।

এতিমের টাকা আত্মসাৎসহ, সন্ত্রাস, দুর্নীতি আর বিভিন্ন সময়ে নৈরাজ্যের মাধ্যমে দেশকে অনেক পিছিয়ে নেন খালেদা জিয়া। এবার প্রমাণ হয়েছে আইনের উর্ধ্বে কেউ নয়। তত্ত্বাবধায়ক সরকারের দায়ের করা মামলায় এতিমের টাকা আত্মসাতের দায়ে খালেদা জিয়া আজ জেলে। তাদেরকে আজ দেশের মানুষ ঘৃণা করে।

একতারা শিল্পীগোষ্ঠীর সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিন্টু দেবের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, সংগঠনের উপদেষ্টা ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, এডভোকেট শফিকুর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন একতারা শিল্পীগোষ্ঠীর সাংগঠনিক সম্পাদক গৌতম মহারতœ। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!