শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঢাকা-সিলেট মহাসড়কে ৬০ কিলোমিটার দীর্ঘ যানজট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২২ জুন, ২০১৯

মাধবপুর প্রতিনিধি : ঢাকা-সিলেট মহাসড়কের তিতাস নদীর ওপর শাহবাজপুরে রেলিং ভেঙ্গে ব্রিজ বন্ধ থাকায় মহাসড়কের দুপাশে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে কয়েক শতাধিক ট্রাক ও অন্যান্য যানবাহন আটকা পড়েছে। এতে করে যাত্রী, পরিবহন শ্রমিক এবং ট্রাকে থাকা পণ্যসামগ্রী নষ্ট হচ্ছে। এতে মালিকরা ক্ষতির মধ্যে পড়েছেন।

ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী যানবাহন সরাইল বিশ্ব রোড হয়ে সরাইল-হবিগঞ্জ সড়ক দিয়ে চলাচল করলেও গাড়ির চাপ বেড়ে যাওয়ায় এবং আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে ভাঙন ও ঝুঁকিপূর্ণ সেতু থাকায় এ সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

যাত্রীদের দুর্ভোগ কমাতে বিকল্প সড়ক হিসাবে নাসিরনগর মাধবপুর ছাতিয়াইন সড়ক দিয়ে সিলেটের পথে যাত্রীবাহী সীমিত পরিসরে চলাচলের জন্য কাজ করছে স্থানীয় পুলিশ প্রশাসন। যানজট এড়াতে এ রাস্তা দিয়ে ঢাকার উদ্দেশ্যে কোন যানবাহন চলতে দেওয়া হচ্ছে না।

মাধবপুরে আটকে পড়া ট্রাক চালক কাদির মিয়া বলেন, হঠাৎ করে শাহবাজপুর ব্রিজ ঝুঁকিপূর্ণ বন্ধ করে দেওয়ায় ট্রাক চালকরা বেশি বিপাকে পড়েছেন।

শায়েস্তাগঞ্জ থেকে চান্দুরা পর্যন্ত দীর্ঘ ৬০ কিলোমিটার জুড়ে প্রায় কয়েক শতাধিক মালামালবাহী ট্রাক আটকে রয়েছে। বিকল্প সড়ক হিসাবে শায়েস্তাগঞ্জ বিজয়নগর, আখাউড়া সড়ক দিয়ে ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড হয়ে ঢাকা যাওয়ার সড়ক বিভাগের নির্দেশনা থাকলেও মূলত এ রাস্তাটি এখন সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এদিকে ঢাকার সঙ্গে সরাসরি সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় রেল পথে যাত্রীদের চাপ বেড়েছে।

হরষপুর রেল স্টেশন মাস্টার পরশ আলী জানান, সড়ক পথে ভোগান্তি থাকায় ট্রেনের যাত্রী যাত্রীর চাপ বেড়েছে।

পরিবহন শ্রমিক নেতা আবু মিয়া বলেন, সেনাবাহিনীর প্রকৌশলী বিভাগের মাধ্যমে শাহবাজপুর ব্রিজটি দ্রুত মেরামত করা না হলে ভোগান্তির চরম আকার ধারণ করবে।

মাধবপুর ট্রাফিক জোনের পুলিশ পরিদর্শক মিজানুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস নাসিরনগর, মাধবপুর, ছাতিয়াইন আঞ্চলিক সড়ক দিয়ে চলাচল স্বাভাবিক রাখার জন্য পুলিশ রাত-দিন কাজ করছে। তবে রাস্তাটি সরু হওয়ায় এবং কিছু ব্রিজ ঝুঁকিপূর্ণ হওয়ায় যান চলাচলে বিঘ্ন হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!