শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাড়ি বাড়ি গিয়ে শতাধিক গরীব অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ করে তারুণ্যের রক্তদান ফাউন্ডেশন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১ এপ্রিল, ২০২০

এস এইচ টিটু : দেশে করোনা পরিস্থিতিতে অভাবে দিন কাটাচ্ছেন দিনমজুর ও ছিন্নমূল জনগোষ্ঠী। স্বেচ্ছাসেবী সংগঠন কিংবা ব্যক্তিগত উদ্যোগে অনেকেই তাদের কাছে পৌঁছে দিচ্ছেন প্রয়োজনীয় সামগ্রী।

এমনই এক সামাজিক সংগঠন তারুণ্যের রক্তদান ফাউন্ডেশনের সদস্যরা খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বুধবার দুপুরে শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় শতাধিক গরীব অসহায়দের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করে উক্ত সংগঠনটি।

জানা যায় – চাল,ডাল, আলু, তৈল,লবন ও সাবান নিয়ে সংগঠনের সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন এবং করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন থাকার পরামর্শও দেন।

 

 

দুর্যোগকালীন সময়ে এ সহযোগিতা পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষগুলো।

FB_IMG_1585754285777

 

তারুণ্যের রক্তদান ফাউন্ডেশনের সদস্যদের সংগে খাদ্য সামগ্রী বিষয়ে আলাপ করলে তারা এ প্রতিনিধিকে জানাযঃ- করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা মোতাবেক জনসাধারণকে ঘরে রাখা, কোয়ারেন্টাইন মেনে চলা, মাস্ক পরিধান ইত্যাদি নিশ্চিত করতে দিনরাত তারুণ্যের ফাউন্ডেশনের সদস্যরা দুয়ারে দুয়ারে ঘুরি।

অতি কাছাকাছি থাকার কারণে সমাজের নিম্নবর্গের খেটে খাওয়া মানুষগুলোর অসহায়ত্ব – অব্যক্ত কষ্ট নিজ চোখে অবলোকন করতে হয়।

ক্ষুধার্ত পেট তো ভাইরাস বুঝে না, খোঁজে এক মুঠো ভাত। দেখে প্রাণ কাঁদে, খুব ইচ্ছে হয় তাদের জন্য যদি কিছু করতে পারতাম! কিন্তু এ পর্যন্তই। বাস্তবে কিছু করা অসম্ভব, কারন আমাদেন সেচ্চাসেবির কাছে ত্রাণ বিতরণের জন্য কোন সরকারি বরাদ্দ নেই। সরকারি সহায়তা জনগণের কাছে পৌঁছে দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত সরকারি বিভাগ/সংস্থাগুলো যদিও যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে, তবুও তাগিদ অনুভব করি নিজেদের উদ্যোগেও কিছু করা প্রয়োজন।

সে সূত্রে কথা বলি আমরা শায়েস্তাগন্জ উপজেলায় শুভাকাঙ্ক্ষী মহলের কয়েকজনের সাথে। অনেক ঘটনাপরম্পরায় অবশেষে গতকাল রাতে আশা পূরণের একটি ধাপে উত্তরণ। অনেকে যেভাবে সাড়া দিয়েছেন,আমরা সারাজীবন আপনাদের নিকট ঋণী হয়ে রইলাম। আরো বহুবার আপনাদের এমন সমর্থন পাবো, এই আশায় রইলাম।

ইনশাআল্লাহ, যতদিন করোনার প্রাদুর্ভাব দূর হবে না, যতদিন স্বাভাবিক জীবনধারা শুরু হবে না, এমন স্বপ্নের প্যাকেট বিতরণের কাজ চলতেই থাকবে। সামর্থ্যবান পরিচিতজনদের নিকট বারবার ভিক্ষার হাত পাততে হলেও। কারণ ক্ষুধার্ত মানুষের বোবা দৃষ্টির হুলে বিদ্ধ হবার চাইতে এরকম ভিক্ষাবৃত্তি কোটিগুণ বেশি স্বস্তিদায়ক।

আমরা সবার কাছে অনুরোধ করব, দয়া করে পাশের ঘরের শ্রমজীবী মানুষগুলোর একটু খোঁজ নিন। এই কঠিন সময়ে তাদের প্রতি একটু সহমর্মি হোন। আপনার সাধ্যে যদি কুলোয়, প্লিজ অন্তত দুমুঠো ডালভাত খেয়ে দিন পার করার ব্যবস্থা করে দিন তাদেরকে।

পরিশেষে তারা আরও জানায়, আমাদের সামাজিক সংগঠন মানুষের কল্যানে কাজ করে যাচ্ছি লোক দেখানোর জন্য নয়।মানুষ মানুষের জন্য, আসুন সবাই অসহায় মানুষের পাশে দাঁড়াই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!