শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আইনের সহজ পাঠ ও অর্থনৈতিক সমৃদ্ধি।

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

আইন বিষয়টা কি? মোটামুটি আমরা সবাই বুঝি। আর যে কোন আইন মানা যে আমাদের দায়িত্ব ও কর্তব্য এবং বাধ্যতার মধ্যে পড়ে তাহা আমরা জানি। সে যে আইন ই হোক না কেন? সেটা রাষ্ট্রের হোক, সামাজিক অথবা ধর্মীয় হোক।
একটা জিনিস লক্ষ্য করা যেতে পারে যখনই আমাদের নিজের কোন বিষয়ে কোন মন্দ বা আইন এর বিপরীতে কাজ হয় তখন আমরা আইন মানেন নি বলে বিচার চাই।
কিন্তু যখন নিজেরা করি তখন কিন্তু খুব বেশী বলার থাকে না।
যাইহোক আইন তৈরি হয় কল্যাণের জন্য সেটা সামাজিক, ব্যক্তিগত অথবা রাষ্ট্রীয় হতে পারে।
আর অর্থনীতি কি সেটা ত আমরা অর্থনীতির কঠিন ব্যাখ্য না বুঝলে টাকা আর পকেটে ব্যাংক এ টাকা থাকাটা বুঝি ভালো আর তার জন্য সম্ভবপর সব কাজ করতে দ্বিধা করি না। হোক বৈধ অথবা অবৈধ।
সহজ ভাষায় অর্থনীতি হলো যে কর্মকান্ডের মাধ্যমে অর্থের আদান প্রদান হয়।
যাইহোক আমরা এখন আইন ও অর্থনীতির মধ্যে সমসাময়িক বিষয়ে একটু সমন্বয় করি।
বর্তমান করোনার জন্য রাষ্ট্র যে আইন করেছেন এবং স্বাস্থ্য বিধিনিষেধ দিয়েছেন তা যদি আমরা মেনে চলি এতে যেমন অসুস্থ হওয়া থেকে রক্ষা পাওয়া যেতে পারে তেমনি রক্ষা পেলে কষ্ট ও অর্থনীতির ক্ষতি থেকে বাঁচতে পারা যাবে ইনশাআল্লাহ।
তাই আসুন এ আপদকালীন আইন মানি এবং রাষ্ট্র ও ব্যক্তিগত স্বাস্থ্য ভাল রাখি ও অর্থনীতির ক্ষয়ক্ষতি থেকে রাষ্ট্র ও নিজেকে রক্ষা করি।
ধন্যবাদ।
লেখক
মোঃ দেলোয়ার ফারুক তালুকদার শাহজাহান
এডভোকেট
বাংলাদেশ সুপ্রীম কোর্ট ও জজ কোর্ট, হবিগঞ্জ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!